Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England 2024

ইংল্যান্ড দলে ক্রিকেটারের আকাল, রাঁধুনিকে তৈরি রেখেছেন স্টোকসেরা!

ইংল্যান্ড দলের রাঁধুনি ডেভিড পাইলকে ফিল্ডিং অনুশীলন করানো হল। সহকারী কোচ পল কলিংউড এবং মার্কাস ট্রেসকথিককেও ফিল্ডিং অনুশীলন করানো হয়।

England

ইংল্যান্ড দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৮:৪৬
Share: Save:

দলে মাত্র ১৪ জন ক্রিকেটার। তার মধ্যে অসুস্থ অলি রবিনসন। সেই কারণে ইংল্যান্ড দলের রাঁধুনি ডেভিড পাইলকেও অনুশীলন করানো হল। সহকারী কোচ পল কলিংউড এবং মার্কাস ট্রেসকথিককেও অনুশীলন করানো হয়।

ধর্মশালায় সিরিজ়ের শেষ টেস্ট চলছে। তার আগে ইংল্যান্ড রেহান আহমেদকে ছেড়ে দেয়। ফলে ১৪ জনের দল হয়ে যায় তাদের। ১১ জন ক্রিকেটার মাঠে নামেন। সঙ্গে তিন জন ক্রিকেটার থেকে যান সাজঘরে। কিন্তু রবিনসন অসুস্থ থাকায় তিনি মাঠে আসতে পারেননি। ফলে ইংল্যান্ডের সাব-ফিল্ডার প্রয়োজন ছিল। অর্থাৎ এমন খেলোয়াড় যাঁরা কেউ অসুস্থ হলে ফিল্ডিং করতে পারবেন। সেই কারণেই কলিংউডদের তৈরি রাখা হয়।

ক্রিকেটার জীবনে ফিল্ডার হিসাবে খ্যাতি ছিল কলিংউড এবং ট্রেসকথিকের। ৬৮টি টেস্টে কলিংউড ৯৬টি ক্যাচ নিয়েছিলেন। ট্রেসকথিক ৭৬টি টেস্টে ৯৫টি ক্যাচ নিয়েছিলেন। সেই দুই প্রাক্তন ক্রিকেটার এখন ইংল্যান্ড দলের সহকারী কোচ। তবে এর আগেও কলিংউড খেলা ছাড়ার পর ইংল্যান্ডের হয়ে ফিল্ডিং করেছেন। খেলা ছাড়ার ৩ বছর পর তিনি ২০১৪ সালে ফিল্ডিং করেছিলেন।

শুক্রবার ধর্মশালা টেস্টে দ্বিতীয় দিনের শেষে ২৫৫ রানে লিড নিল ভারত। ৮ উইকেট হারালেও বড় রানের লিড নিয়ে স্বস্তিতে রোহিত শর্মারা। ইংল্যান্ডের হয়ে শোয়েব বশির ৪ উইকেট নিলেও সে ভাবে বিপাকে ফেলতে পারলেন না বিপক্ষকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE