Advertisement
০৬ মে ২০২৪
Bizzare Out

ছক্কা হাঁকিয়ে সেই বলেই আউট ব্যাটার, অদ্ভুত কাণ্ড ক্রিকেটে

লং অনের উপর দিয়ে দর্শনীয় ছক্কা মেরেছিলেন এক ইংরেজ ব্যাটার। কিন্তু রানের সঙ্গে ছয় যোগ হওয়ার বদলে আউট হয়ে ফিরতে হল তাঁকে। কেন এমন অদ্ভুত ভাবে আউট হলেন তিনি?

Representative image of cricket

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১৩:৫৭
Share: Save:

লং অনের উপর দিয়ে দর্শনীয় ছক্কা হাঁকিয়েছিলেন এক ইংরেজ ব্যাটার। কিন্তু সেই বলেই আউট হয়ে ফিরলেন তিনি। এমনই অবাক কাণ্ড ঘটেছে ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে।

এজবাস্টনে মিডলসেক্সের বিরুদ্ধে খেলছিল ওয়ারউইকশায়ার। মিডলসেক্সের অধিনায়ক টবি রোলান্ড জোনস বিপক্ষ দলের এক পেসারকে লং অনের উপর দিয়ে ছক্কা মারেন। বল গিয়ে পড়ে গ্যালারিতে। ছক্কা মারার পরে ফলো থ্রুতে ব্যাট কিছু ক্ষণ একই ভঙ্গিতে হাওয়ায় ধরে রাখেন তিনি। তার পরেই ঘটে বিপত্তি।

ব্যাট নামানোর সময় সেটি উইকেটে লাগিয়ে ফেলেন জোনস। উইকেটরক্ষক সেটি খেয়াল করেন। তিনি লেগ আম্পায়ারের কাছে হিট উইকেটের আবেদন করেন। আম্পায়ারও বিষয়টি খেয়াল না করে তখন ছক্কার সিদ্ধান্ত দিতে যাচ্ছিলেন। কিন্তু উইকেটরক্ষকের আবেদনে থেমে যান তিনি। তার পরেই তৃতীয় আম্পায়ারের কাছে আবেদন করা হয়।

রিপ্লে-তে দেখা যায়, ব্যাট নামানোর সময় সেটি উইকেটে লেগেছে। ফলে আম্পায়ার আউট দেন জোনসকে। হতবাক জোনস সাজঘরে ফেরেন। এ ভাবে যে কেউ আউট হতে পারেন তা প্রতিপক্ষ ক্রিকেটারেরাও ভাবতে পারেননি। তাঁরাও কিছুটা অবাক হয়ে যান।

অদ্ভুত কায়দায় আউট হওয়ার ধরন যেন রপ্ত করে ফেলেছেন ইংল্যান্ডের ক্রিকেটারেরা। অ্যাশেজ সিরিজ়ে দ্বিতীয় টেস্টে লর্ডসে অদ্ভুত ভাবে আউট হয়েছিলেন জনি বোয়ারস্টো। অস্ট্রেলিয়ার পেসার ক্যামেরন গ্রিনের বাউন্সার ছেড়ে দেন বেয়ারস্টো। বল উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারের কাছে যায়। ক্যারে বল ধরেই উইকেটে ছুড়ে দেন। তত ক্ষণে ক্রিজ ছেড়ে খানিকটা বেরিয়ে এসেছেন বেয়ারস্টো। বল গিয়ে উইকেটে লাগে। আম্পায়ার আউট দেন তাঁকে। ইংরেজ ব্যাটারের এই উইকেট নিয়ে এখনও বিতর্ক চলছে। তার মাঝেই আর এক অদ্ভুত কায়দায় আউট হলেন ইংল্যান্ডের এক ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

County Championship Hit Wicket six
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE