Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jofra Archer

দেশ, আইপিএল বাদ দিয়ে নেমে পড়লেন স্কুল ক্রিকেটে! চোট লুকিয়ে খেলায় অবাক বোর্ড কর্তারা

বোর্ডকে না জানিয়েই মাঠে নেমে পড়লেন আর্চার। বার্বাডোজ়ে আর্চার নিজের পুরনো স্কুলের হয়ে একটি প্রতিযোগিতায় খেলেছেন। যে কথা জানতই না ইংরেজ ক্রিকেট বোর্ড।

Representative image of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৪:৫১
Share: Save:

জফ্রা আর্চারকে নিয়ে সতর্ক ইংরেজ ক্রিকেট বোর্ড। আইপিএলে খেলতে দেওয়া হয়নি তাঁকে। কিন্তু বোর্ডকে না জানিয়েই মাঠে নেমে পড়লেন আর্চার। বার্বাডোজ়ে আর্চার নিজের পুরনো স্কুলের হয়ে একটি প্রতিযোগিতায় খেলেছেন। যে কথা জানতই না ইংরেজ ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে দু’বছরের চুক্তি করেছেন আর্চার। ২০২১ সালের মার্চের পর থেকে মাত্র সাতটি ম্যাচ খেলা আর্চারকে চুক্তি থেকে বাদ দেয়নি বোর্ড। ইংরেজ পেসারের ডান কনুইয়ে চোট। সেটা সারিয়ে তোলার চেষ্টা করছে বোর্ড। সেই কারণেই আর্চার কোন ম্যাচে খেলবেন বা খেলবেন না তা বোর্ড ঠিক করে দিচ্ছে। যেমন আর্চার চাইলেও তাঁকে আইপিএল খেলার অনুমতি দেয়নি বোর্ড। কিন্তু আর্চারের স্কুল অবনমনের আওতায় ছিল। দলের অবনমন বাঁচাতে মাঠে নেমে পড়েন তিনি। তিন দিনের ম্যাচে ১৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন ইংল্যান্ডের তারকা পেসার।

আর্চার যে খেলছেন তা জানতই না বোর্ড। ইংল্যান্ডের ডিরেক্টর অফ ক্রিকেট রব কি বলেন, “আমি জানি না আর্চার কোথায় খেলছে বলে। খোঁজ নিতে হবে।” ইংল্যান্ড চাইছে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে আর্চারকে খেলাতে। রব বলেন, “আর্চার দলের সঙ্গে প্নুশিলন করছিল। প্রচণ্ড গতিতে বল করছে ও। দুর্দান্ত বোলার, কিন্তু আমরা কোনও রকম ঝুঁকি নিতে চাই না।” বোর্ডের তরফে জানানো হয়েছে যে, পুরোপুরি সুস্থ হতে আর্চারের এখনও দু’মাস লাগবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jofra Archer ECB England Cricket Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE