Advertisement
০২ মে ২০২৪
IPL 2024 Auction

৪ তারকা: এ বারের নিলামে নেই, খেলতেও দেখা যাবে না আইপিএলে, কারা রয়েছেন সেই তালিকায়?

আইপিএলের নিলামে একাধিক ক্রিকেটারের নাম দেখা গেল না তালিকায়। ১৯ ডিসেম্বর নিলাম হবে। কিন্তু সেখানে দেখা যাবে একাধিক তারকা ক্রিকেটারের নাম।

IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৩:২৫
Share: Save:

৩৩৩ জন ক্রিকেটার উঠবেন আইপিএলের মিনি নিলামে। সেই তালিকায় নেই বেশ কিছু বড় নাম। যা দেখে অবাক অনেকেই। জফ্রা আর্চারের মতো পেসারকে এ বারের নিলামে পাওয়া যাবে না। তাঁকে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু এ বারের নিলামে নেই আর্চার। ইংরেজ ক্রিকেট বোর্ড তাঁকে আইপিএল খেলতে নিষেধ করেছে।

আর্চার ছাড়াও আইপিএলে নেই বাংলাদেশের শাকিব আল হাসান, লিটন দাসও। তাঁরাও আইপিএল খেলবেন না। তাই নিলামে নাম লেখাননি। নেই লিটন দাস। ভারতের কেদার যাদবের নামও নেই আইপিএলের নিলামের তালিকায়। আর্চার যে হেতু ইংরেজ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ তাই তাঁকে বোর্ডের অনুমতি নিয়ে তবেই আইপিএলে খেলতে হবে। কিন্তু বোর্ড তাঁকে অনুমতি দেয়নি। ইসিবি-র ম্যানেজিং ডিরেক্টর রব কি বলেন, “আর্চার আইপিএল খেলতে চেয়েছিল। কিন্তু আমরা সেটায় রাজি হইনি। আর্চারের সুস্থ হতে আরও কিছুটা সময় প্রয়োজন। সেই কারণেই আইপিএল খেলতে বারণ করা হয়েছে ওকে।”

কেদারও এ বারের আইপিএল খেলবেন বলে জানা গিয়েছিল। তিনি নিজের দাম ২ কোটি টাকা রাখবেন বলেও শোনা গিয়েছিল। কিন্তু সোমবার যে তালিকা আইপিএল কমিটির তরফে জানানো হয়েছে, সেখানে কেদারের নাম নেই। তিনি ধারাভাষ্যকার হতে পারেন বলে শোনা গিয়েছে।

আইপিএলের নিলামে জায়গা পেয়েছেন মোট ৩৩৩ জন ক্রিকেটার। সেই তালিকায় দেশীয় ক্রিকেটারদের পাশাপাশি বিদেশি ক্রিকেটারেরাও রয়েছেন। ক্রিকেটারদের সর্বাধিক বেসপ্রাইস (ন্যূনতম মূল্য) ২ কোটি টাকা। অর্থাৎ, ২ কোটি টাকা থেকে সেই সব ক্রিকেটারদের নিলাম শুরু হবে। মোট ২৩ জন ক্রিকেটার রয়েছেন এই তালিকায়।

আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে হবে আইপিএলের নিলাম। ভারতীয় সময় দুপুর আড়াইটে থেকে শুরু হবে নিলাম। সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jofra Archer Kedar Jadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE