Advertisement
০৩ মে ২০২৪
Club President punches referee

মাঠে নেমে রেফারিকে ঘুষি, ক্লাব সভাপতির গুন্ডামিতে বন্ধ হয়ে গেল দেশের ফুটবল লিগ

সোমবার তুরস্কের সুপার লিগে অ্যাঙ্কাগুচুর ম্যাচ ছিল কেকুর রিজেসপোরের। সেই ম্যাচ ১-১ গোলে ড্র হয়ে যায়। ৯৭ মিনিটের মাথায় গোল খায় অ্যাঙ্কারগুচু। তাতেই ক্ষেপে যান ক্লাবের সভাপতি।

halil

রেফারি হালিল উমুট মেলেরকে ঘুষি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১২:৪২
Share: Save:

ক্লাব সভাপতি মাঠে ঢুকে ঘুষি মারলেন রেফারির মুখে। সোমবার তুরস্কের ফুটবল লিগে এমন কাণ্ডই ঘটল। আপাতত লিগই স্থগিত করে দেওয়া হয়েছে। রেফারি হালিল উমুট মেলেরকে ঘুষি মারলেন এমকেই অ্যাঙ্কারগুচু ক্লাবের সভাপতি ফারুক কোচা।

সোমবার তুরস্কের সুপার লিগে অ্যাঙ্কাগুচুর ম্যাচ ছিল কেকুর রিজেসপোরের। সেই ম্যাচ ১-১ গোলে ড্র হয়ে যায়। ৯৭ মিনিটের মাথায় গোল খায় অ্যাঙ্কারগুচু। তাতেই ক্ষেপে যান ক্লাবের সভাপতি। তিনি মাঠে ঢুকে ঘুষি মারেন রেফারির মুখে। এই ঘটনার পর তুরস্কের ফুটবল লিগের সভাপতি মেহমেত বুয়ুকেক্সি বলেন, “লিগের সব ম্যাচ আপাতত স্থগিত। এই ঘটনা তুরস্কের ফুটবলের জন্য খুব লজ্জার।”

ফারুকের ঘুষির পর আরও অনেকে মিলে রেফারিকে মারেন। মাটিতে পড়ে গিয়েছিলেন হালিল। তার পরেও তাঁকে লাথি, ঘুষি মারা হয়। ফুটবলার এবং ক্লাবের কর্মকর্তাদের নিয়ে বিশৃঙ্খল অবস্থা তৈরি হয় মাঠের মধ্যেই। হাসপাতালে নিয়ে যেতে হয় হালিলকে। তাঁর হাড় ভেঙেছে বলেও জানা গিয়েছে। চোট পেয়েছেন সভাপতি কোচাও। তাঁর চিকিৎসা চলছে। সুস্থ হলে গ্রেফতার করা হবে তাঁকে। ওই ঘটনার সঙ্গে যুক্ত অনেককেই গ্রেফতার করা হয়েছে। তুরস্কের প্রেসিডেন্ট রেফারিকে মারার ঘটনার তীব্র নিন্দা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Turkey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE