Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sunil Gavaskar

Sunil Gavaskar: ঋষভ পন্থদের রোগ ধরলেন সুনীল গাওস্কর, ওষুধও দিলেন

কোথায় সমস্যা হচ্ছে ভারতীয় দলের? পরপর দুটি ম্যাচে কেন হারতে হল ভারতকে? ব্যাখ্যা দিলেন সুনীল গাওস্কর।

সুনীল গাওস্কর।

সুনীল গাওস্কর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৪:৩৬
Share: Save:

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৪৮ রান তুলে হেরেছে ভারত। প্রথম ম্যাচে ২১১ রান করেও হারতে হয়েছে ঋষভ পন্থদের। কোথায় সমস্যা? সুনীল গাওস্কর মনে করছেন, এই ভারতীয় দলে উইকেট নেওয়ার মতো বোলার এক জনও নেই।

গাওস্কর বলেন, ‘‘এই দলটার সব থেকে বড় সমস্যা হল ভুবনেশ্বর কুমার এবং যুজবেন্দ্র চহাল ছাড়া উইকেট নেওয়ার মতো আর কোনও বোলার নেই। উইকেট নিতে না পারলে তো বিপক্ষকে চাপে ফেলা যাবে না। দুটো ম্যাচে ভুবনেশ্বর ছাড়া আর এক জনকে দেখেও কি মনে হয়েছে উইকেট নিতে পারে? এক মাত্র ওর বলই স্যুইং করছিল। আর কেউ বল স্যুইং করাতে পারেনি। সেই কারণে ২১১ রান করেও ভারত জিততে পারেনি।’’

রোগ ধরার পরে ওষুধও দিয়েছেন সানি। তাঁর দাওয়াই উমরান মালিক। গাওস্কর বলেন, ‘‘প্রথম যার খেলা দেখে উত্তেজনা হয়েছিল, তার নাম সচিন তেন্ডুলকর। তার পর দ্বিতীয় যদি কেউ এই তালিকায় থাকে, সে উমরান মালিক। বাকি তিনটে ম্যাচেই ওকে খেলানো উচিত।’’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে প্রথম দু’টি ম্যাচে ভারতকে হারতে হয়েছে যথাক্রমে ৭ উইকেটে ও ৪ উইকেটে। দু’টি ম্যাচে মাত্র ৯টি উইকেট নিয়েছেন ভারতীয় বোলাররা। ভুবনেশ্বর ছাড়া কেউই ভাল বল করতে পারেননি। তাঁর জন্যই প্রথম ১০ ওভারে বিপক্ষকে বাগে পেয়েও হারতে হয়েছে ভারতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE