Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
India vs New Zealand 2021

India vs New Zealand: ক্রিকেটের হাত ধরে ফের রঙিন ইডেন, করোনার মুখোশে ফিকে ওঁদের রং

মাঠে ঢুকতে গেলে মাস্ক পরতেই হবে। তাতেই সমস্যায় শিল্পীরা। মুখ ঢাকা থাকবে ভেবে অনেকেই মুখে রং লাগাতে রাজি হচ্ছেন না। করোনা ছড়ানোর ভয়ও রয়েছে।

অপেক্ষায় শিল্পীরা।

অপেক্ষায় শিল্পীরা। —নিজস্ব চিত্র

শান্তনু ঘোষ
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ১৬:১৪
Share: Save:

কিছু ক্ষণের মধ্যেই ইডেনের আলো জ্বলবে, রঙিন জামা পরে খেলতে নেমে পড়বেন রোহিত শর্মা, টিম সাউদিরা। রঙিন পতাকা, জার্সি, রঙিন চুলে ভর্তি হয়ে যাবে ইডেনের গ্যালারি। কিন্তু দুপুর বেলা ইডেনের বাইরে ধরা পড়ল অন্য ছবি। মুখে রং লাগানোর জায়গা খুঁজছেন শিল্পীরা। অনেকে রং লাগালেও সংখ্যাটা অন্য বারের থেকে অনেক কম। কারণ? মুখ যে ঢাকা মাস্কে।

মাঠে ঢুকতে গেলে মাস্ক পরতেই হবে। তাতেই সমস্যায় শিল্পীরা। মুখ ঢাকা থাকবে ভেবে অনেকেই মুখে রং লাগাতে রাজি হচ্ছেন না। করোনা ছড়ানোর ভয়ও রয়েছে অনেকের। এমন অবস্থায় তাই জার্সি, পতাকা হাতে নিয়ে ঢোকার কথাই ভাবছেন তাঁরা। ইডেনের বাইরে দাঁড়িয়ে এক শিল্পী বলেন, “অন্য বারের থেকে এ বারে মুখে রং লাগানোর লোক কম। মুখ ঢেকে যাচ্ছে মাস্কে, তাতেই অসুবিধা।”

গালে ভারতীয় পতাকা আঁকার চল বহু দিনের। কিন্তু সেই আনন্দে ভাটা পড়েছে এ বার। তবে এই ছবি দুপুরের। রাতের দিকে ব্যবসা বাড়বে বলেই মনে করছেন শিল্পীরা। এক শিল্পী বলেন, “ম্যাচের সময় যত এগিয়ে আসবে লোক সংখ্যা বাড়বে। সেই সময় গালে রং লাগানোর আরও মানুষ পাওয়া যাবে।”

মুখ ঢাকা মাস্কে।

মুখ ঢাকা মাস্কে। —নিজস্ব চিত্র

দু’বছর পর ইডেনে খেলা, কিছুটা ব্যবসার আশায় কেউ এসেছেন নিউ ব্যারাকপুর থেকে, কেউ বারুইপুর থেকে। এ বার মাঠে ঢুকতে পারবেন ৭০ শতাংশ দর্শক। তাঁদের মাস্ক পরে আসতে হবে। মাস্ক না থাকলে মাঠ থেকে দেওয়া হবে। করোনা থেকে বাঁচতে তা জরুরি, আর তাতেই কাজ হারাতে চলেছেন এক শ্রেণির মানুষ।

কেউ মাস্ক ভুলেই রং লাগাচ্ছেন মুখে।

কেউ মাস্ক ভুলেই রং লাগাচ্ছেন মুখে। —নিজস্ব চিত্র

সিরিজে ইতিমধ্যেই ২-০ এগিয়ে গিয়েছে ভারত। ইডেনের ম্যাচ জিতলেই নিউজিল্যান্ডকে চুনকাম করার সুযোগ রোহিত শর্মাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.