Advertisement
০৩ মে ২০২৪
IPL Auction 2024

৩ ক্রিকেটার: নিলামের আগেই নাম তুলে নিলেন বাংলাদেশের দুই, সঙ্গে আরও এক

আইপিলের নিলামের আগে তিন ক্রিকেটার নাম সরিয়ে নিলেন। বাংলাদেশের তিন জন ক্রিকেটার আইপিএলে নাম দিয়েছিলেন। নাম সরালেন দু’জন।

Representative image of auction

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১১:৩৯
Share: Save:

নিলামের আগেই নাম তুলে নিলেন একাধিক ক্রিকেটার। মঙ্গলবার আইপিএলের মিনি নিলাম। তার আগেই নাম তুলে নিলেন বাংলাদেশের শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদ। সেই সঙ্গে নাম তুলে নিলেন ইংল্যান্ডের রেহান আহমেদও।

আইপিলের নিলামের আগে তিন ক্রিকেটার নাম সরিয়ে নিলেন। বাংলাদেশের তিন জন ক্রিকেটার আইপিএলে নাম দিয়েছিলেন। তিন জনেই পেসার। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে সকলকে পুরো আইপিএল খেলতে দেওয়া হবে কি না সেই সিদ্ধান্ত নেবে বোর্ড। তার পরেই বাংলাদেশের দুই পেসার নাম সরিয়ে নিলেন। রইলেন শুধু মুস্তাফিজুর রহমান। তাঁকেও পুরো আইপিএল পাওয়া যাবে না। বাংলাদেশের দু’টি সিরিজ় রয়েছে শ্রীলঙ্কা এবং জ়িম্বাবোয়ের বিরুদ্ধে। দেশের হয়ে সেই সিরিজ় খেলতে চান শরিফুল এবং তাসকিন।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের সব ক্রিকেটারকেই আইপিএল খেলার অনুমতি দিয়েছে। কিন্তু ১৯ বছরের রেহানকে এখনই আইপিএল খেলতে দিতে রাজি নয় তারা। কেরিয়ারের শুরুতেই এই স্পিনারকে আইপিএলের স্বাদ দিতে চাইছে না ইসিবি। রেহান নিজের দাম রেখেছিলেন ৫০ লক্ষ টাকা। কিছু দল তাঁকে নিতে ইচ্ছুকও ছিল। কিন্তু রেহান ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ় খেলে ইংল্যান্ডে ফিরে যাবেন।

রেহান না খেললেও ইংল্যান্ডের হ্যারি ব্রুক, আদিল রশিদ, ক্রিস ওকস এবং ফিল সল্টের মতো তারকারা নিলামে থাকবেন। তবে অস্ট্রেলিয়ার জস হেজ়লউডকে পুরো আইপিএল পাওয়া যাবে না। মে মাসের প্রথম সপ্তাহ থেকে পাওয়া যাবে তাঁকে। হেজ়লউডের স্ত্রী সন্তানসম্ভবা। সেই কারণে আইপিএল খেলতে মার্চ এবং এপ্রিলে আসবেন না অস্ট্রেলিয়ার পেসার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাঁকে ছেড়ে দিয়েছিল। নিলামে তিনি নিজের দাম রেখেছেন ২ কোটি টাকা। হেজ়লউডকে বাদ দিয়ে আইপিএলের নিলামে নাম দেওয়া বাকি সব অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের পুরো প্রতিযোগিতায় পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE