Advertisement
১৭ মে ২০২৪
ICC Cricket World Cup 2023 Schedule

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ মোদীর রাজ্যে, ঘোষিত সূচি, কলকাতায় একটি সেমিফাইনাল

ভারতের মাটিতে এক দিনের ক্রিকেট বিশ্বকাপের সম্পূর্ণ সূচি ঘোষিত হল। প্রতিযোগিতা শুরু হবে ৫ অক্টোবর। ভারত ও পাকিস্তানের মধ্যে খেলা হবে আমদাবাদে। ১৯ নভেম্বর হবে ফাইনাল।

ODI World Cup Trophy

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১২:০৯
Share: Save:

ঘোষিত হয়ে গেল এক দিনের ক্রিকেট বিশ্বকাপের সূচি। যে ম্যাচ নিয়ে সবার সব থেকে বেশি আগ্রহ, সেই ভারত-পাকিস্তান খেলা কোথায় হবে, তা জানা গেল। সব জল্পনার অবসান ঘটিয়ে ১৫ অক্টোবর এই ম্যাচের দায়িত্ব পেয়েছে আমদাবাদ। ৫ অক্টোবর শুরু বিশ্বকাপ। প্রথম ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড-নিউ জ়িল্যান্ড। ফাইনাল ১৯ নভেম্বর আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে মুম্বইয়ে সূচি ঘোষণা হয়ে গেল। বিসিসিআই সচিব জয় শাহ জানিয়ে দিলেন, বিশ্বকাপের সেমিফাইনাল, ফাইনাল ও ভারত-পাকিস্তান ম্যাচ কোথায় হবে। ভারত নিজেদের প্রথম ম্যাচ খেলবে ৮ অক্টোবর। পরবর্তী ম্যাচগুলি হবে যথাক্রমে ১১ অক্টোবর, ১৫ অক্টোবর, ১৯ অক্টোবর, ২২ অক্টোবর, ২৯ অক্টোবর, ২ নভেম্বর, ৫ নভেম্বর ও ১১ নভেম্বর।

বিশ্বকাপের দু’টি সেমিফাইনালের দায়িত্ব পেয়েছে কলকাতা ও মুম্বই। এ বারের বিশ্বকাপে ভারতের মোট ১২টি স্টেডিয়ামে খেলা হবে বলে জানিয়েছেন জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 India Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE