Advertisement
১৬ মে ২০২৪
Asia Cup 2023

সোমবার ভারত-পাকিস্তান ম্যাচ কি হবে? রিজার্ভ দিনে কোন সময়ে কতটা বৃষ্টি হতে পারে?

বৃষ্টির জন্য ভারত-পাকিস্তান ম্যাচ রবিবার শেষ করা যায়নি। সোমবার রিজার্ভ দিনে হবে খেলা। সোমবারও কি বৃষ্টির আশঙ্কা রয়েছে? কলম্বোতে কোন সময়ে কতটা বৃষ্টি হতে পারে?

Asia Cup

সোমবার সকালেও কলম্বোর মাঠ ঢাকা রয়েছে কভারে। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১০:৩২
Share: Save:

এশিয়া কাপের সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচ রিজার্ভ দিনে গড়িয়েছে। কিন্তু সোমবারও শ্রীলঙ্কার কলম্বোতে সারা দিন ধরেই বৃষ্টির আশঙ্কা রয়েছে। সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে। খেলা চলাকালীন কেমন থাকবে আবহাওয়া? কতটা বৃষ্টি হতে পারে?

দুপুর ৩টে (খেলা শুরুর সময়)— আবহাওয়া দফতর জানিয়েছে, দুপুর ৩টের সময় বৃষ্টির সম্ভাবনা ৪৯ শতাংশ। সেই সঙ্গে আর্দ্রতা থাকবে ৭৪ শতাংশ। মেঘলা আবহাওয়া থাকায় অস্বস্তিতে থাকবেন ক্রিকেটারেরা।

বিকেল ৪টে— পরের ঘণ্টায় বৃষ্টির তীব্রতা আরও বাড়তে পারে। সেই সময় বৃষ্টির সম্ভাবনা ৭৩ শতাংশ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আর্দ্রতা বেড়ে হবে ৮৪ শতাংশ।

বিকেল ৫টা— আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না। এই ঘণ্টাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা ৭৩ শতাংশ। কলম্বোর গোটা আকাশটাই মেঘে ঢাকা থাকবে বলে আশঙ্কা। আর্দ্রতা বেড়ে হবে ৮৫ শতাংশ।

সন্ধ্যা ৬টা— সন্ধ্যার দিকে বৃষ্টির তীব্রতা একটু কমতে পারে। এই ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা ৪৯ শতাংশ। তীব্রতা কমলেও বৃষ্টি চলবে বলে পূর্বাভাস।

সন্ধ্যা ৭টা— পরের ঘণ্টায় বৃষ্টি আবার বাড়তে পারে। এই সময় বৃষ্টির সম্ভাবনা ৬৩ শতাংশ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলম্বোতে।

রাত ৮টা— এই ঘণ্টাতে বৃষ্টির সম্ভাবনা ৪৯ শতাংশ। সেই সঙ্গে আর্দ্রতা বেড়ে ৮৯ শতাংশ হতে পারে। গোটা আকাশ কালো মেঘে ঢেকে থাকবে বলে পূর্বাভাস।

রাত ৯টা— আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না বলেই পূর্বাভাস। এই ঘণ্টাতেও বৃষ্টি হতে পারে ৪৯ শতাংশ।

রাত ১০টা— পরের ঘণ্টায় বৃষ্টি আরও বাড়তে পারে। এই সময়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা ৫১ শতাংশ। আর্দ্রতা হতে পারে ৯০ শতাংশ।

রাত ১১টা— রাত হয়ে গেলেও বৃষ্টি পিছু ছাড়ছে না। এই সময়ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৪৭ শতাংশ।

ভারত ইতিমধ্যেই ২৪ ওভার ব্যাট করেছে। অর্থাৎ, ম্যাচ হতে গেলে পাকিস্তানকে অন্তত ২০ ওভার ব্যাট করতে হবে। খেলা শেষ হওয়ার কাট-অফ সময় রাত ১২টা। ২০ ওভারের খেলা করাতে হলে ১০টা ৩৬ মিনিটের মধ্যে শুরু করতেই হবে। কিন্তু সারা দিন ধরে বৃষ্টি চললে মাঠ খেলার উপযোগী করারই সময় পাওয়া যাবে না। অর্থাৎ, ভারত-পাকিস্তানের মধ্যে রিজার্ভ দিনের খেলাও ভেস্তে যেতে পারে বৃষ্টিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 India Cricket Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE