Advertisement
০২ মে ২০২৪
MS Dhoni

ধোনিকে বিশ্বকাপ জেতানো ক্রিকেটার আবার মাঠে, জলে দাঁড়িয়ে সামলাচ্ছেন বন্যা পরিস্থিতি

হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ বাবা। তবু মানুষের স্বার্থে দৌড়ে বেড়াচ্ছেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন ক্রিকেটার। হরিয়ানার বন্যা পরিস্থিতির সঙ্গে লড়াই করছেন ধোনির সতীর্থ।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৮:৩৬
Share: Save:

বৃষ্টির জেরে বিপর্যস্ত প্রায় গোটা উত্তর ভারত। প্লাবন এবং ধসের কবলে হরিয়ানা, উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশের বিভিন্ন এলাকা। বেহাল দু’রাজ্যের জনজীবন। বিপর্যস্ত হরিয়ানার বেশ কিছু এলাকাও। এই পরিস্থিতিতে দুর্গতদের সাহায্যে পথে নেমেছে পুলিশ। পথে নেমেছেন বিশ্বকাপ জয়ী এক প্রাক্তন ক্রিকেটারও।

মহেন্দ্র সিংহ ধোনির হাতে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি তুলে দেওয়ার অন্যতম কারিগর ছিলেন যোগীন্দর শর্মা। এখন তিনি ব্যস্ত দুর্গতদের সেবায়। হাঁটু পর্যন্ত প্যান্ট গুটিয়ে, জলের মধ্যে দাঁড়িয়ে পালন করছেন কর্তব্য। ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আগেই। এখন তিনি হরিয়ানা পুলিশের ডিএসপি। দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় সহকর্মীদের সঙ্গে পথে নেমেছেন যোগীন্দর। সমাজমাধ্যমে একটি ছবি দিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী প্রাক্তন ক্রিকেটার। তাতে দেখা যাচ্ছে জলের স্রোতের মধ্যে দাঁড়িয়ে সহকর্মী এবং স্থানীয়দের সঙ্গে কথা বলছেন যোগীন্দর। সঙ্গে তিনি লিখেছেন, ‘‘আপনাদের ভয়ের মোকাবিলা করছি আমরা। আম্বালার পুলিশ কর্মীরা।’’ বন্যা পরিস্থিতিতে আম্বালার মানুষদের আস্বস্ত করেছেন হরিয়ানা পুলিশের আধিকারিক। ক্রিকেটপ্রেমীরা তাঁর এই ভূমিকার প্রশংসা করেছেন।

যোগীন্দরের সমাজমাধ্যমের অ্যাকাউন্টে এখনও উজ্জ্বল ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের উচ্ছ্বাসের ছবি। দিন কয়েক আগেই হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ বাবার সঙ্গে ছবি দিয়েছিলেন যোগীন্দর। কোনও কিছুই কর্তব্য থেকে বিচ্যুত করতে পারেনি ৩৯ বছরের প্রাক্তন অলরাউন্ডারকে।

দেশের হয়ে অবশ্য খুব বেশি খেলার সুযোগ পাননি যোগীন্দর। ২০০৪ থেকে ২০০৭ সালের মধ্যে চারটি করে এক দিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আইপিএল খেলেছেন ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের গুরুত্বপূর্ণ শেষ ওভারটি করেছিলেন যোগীন্দর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Joginder Sharma Cricketer flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE