Advertisement
৩০ নভেম্বর ২০২২
Harbhajan Singh

নিজের ক্রিকেট সংস্থার বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ আনলেন হরভজন সিংহ

হরভজন জানতে পেরেছেন যে, অনৈতিক ভাবে ক্রিকেট সংস্থায় ১৫০ লোককে ঢোকানো হচ্ছিল। নির্বাচনের সময় বাড়তি সুবিধা পাওয়ার জন্যই এমন করা হচ্ছিল বলে মনে করা হচ্ছে।

হরভজন জানতে পেরেছেন যে, অনৈতিক ভাবে ক্রিকেট সংস্থায় ১৫০ লোককে ঢোকানো হচ্ছিল।

হরভজন জানতে পেরেছেন যে, অনৈতিক ভাবে ক্রিকেট সংস্থায় ১৫০ লোককে ঢোকানো হচ্ছিল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ২০:১৭
Share: Save:

পঞ্জাব ক্রিকেট সংস্থার বিরুদ্ধে অভিযোগ আনলেন হরভজন সিংহ। ভারতের প্রাক্তন ক্রিকেটার এই সংস্থার প্রধান উপদেষ্টা। তিনিই আধিকারিকদের কঠোর বার্তা দিলেন। রাজ্য সংস্থায় দুর্নীতি হচ্ছে বলে জানতে পেরেছেন হরভজন। তাই আধিকারিকদের সাবধান করে দেন তিনি।

Advertisement

ভারতের বিশ্বকাপজয়ী স্পিনার রাজ্যসভার সদস্য। হরভজন জানিয়েছেন যে, শেষ ১০ দিন ধরে অভিযোগ জমা পড়ছে তাঁর কাছে। আধিকারিকদের দেওয়া চিঠিতে হরভজন লেখেন, “শেষ ১০ দিন বা এক সপ্তাহ ধরে পঞ্জাবের প্রচুর ক্রিকেটপ্রেমীর কাছ থেকে অভিযোগ পাচ্ছি। পঞ্জাব ক্রিকেট সংস্থার প্রচুর আধিকারিকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠছে। এটা ক্রিকেটের আদর্শের পরিপন্থী। ওম্বাডসমানের কাছে অভিযোগ করা হয়েছে বলেও জানতে পেরেছি।”

হরভজন জানতে পেরেছেন যে, অনৈতিক ভাবে ক্রিকেট সংস্থায় ১৫০ লোককে ঢোকানো হচ্ছিল। নির্বাচনের সময় বাড়তি সুবিধা পাওয়ার জন্যই এমন করা হচ্ছিল বলে মনে করা হচ্ছে। হরভজন লেখেন, “বোর্ডের নিয়মের বিরুদ্ধে গিয়ে এমন কাজ করা হচ্ছে। এর ফলে স্বচ্ছতা নষ্ট হবে। এই অনৈতিক কাজগুলো ঢাকার জন্যই ঠিক মতো বৈঠক ডাকা হচ্ছে না। ব্যক্তিগত সুবিধা দেখে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।”

হরভজন সিংহের সেই চিঠি।

হরভজন সিংহের সেই চিঠি। —ফাইল চিত্র

পঞ্জাবের হয়েই ক্রিকেট খেলেছেন হরভজন। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালে এক দিনের ক্রিকেটে বিশ্বকাপ জিতেছিল ভারত। দু’টি দলেরই সদস্য ছিলেন হরভজন। ২০২১ সালে ক্রিকেট থেকে অবসর নেন তিনি। ভারতের হয়ে ১০৩টি টেস্ট, ২৩৬টি এক দিনের ম্যাচ এবং ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হরভজন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.