Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

ধারাভাষ্যে ফিরছেন সিধু, আইপিএলেই শোনা যাবে প্রাক্তন ভারতীয় ওপেনারের গলা

প্রাক্তন ক্রিকেটার এক সময় ধারাভাষ্যকার হিসাবে খ্যাতি অর্জন করেছিলেন। পরে যদিও নিজেকে সরিয়ে নেন। ব্যস্ত হতে পড়েন রাজনীতিতে। জড়িয়ে পড়েন বিভিন্ন বিতর্কেও।

navjot singh sidhu

নভজ্যোৎ সিংহ সিধু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৬:১০
Share: Save:

১০ বছর পর আবার ধারাভাষ্যকার হিসাবে প্রত্যাবর্তন নভজ্যোৎ সিংহ সিধুর। প্রাক্তন ক্রিকেটার এক সময় ধারাভাষ্যকার হিসাবে খ্যাতি অর্জন করেছিলেন। পরে যদিও নিজেকে সরিয়ে নেন। ব্যস্ত হয়ে পড়েন রাজনীতিতে। জড়িয়ে পড়েন বিভিন্ন বিতর্কেও।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সিধু বলেন, “ধারাভাষ্য আমার রক্তে। মানুষ আমাকে সেটার জন্যই চেনে। যেমন গুরু আমাদের পাগড়ি দিয়েছেন আর সেই পাগড়ি আমার পরিচয়। তেমনই ধারাভাষ্য আমার শখ। অনেকেই আছে যারা ক্রিকেটার হতে চেয়েছিল, কিন্তু এখন চিকিৎসক। অনেকে আছে ছোটবেলায় খেলোয়াড় হতে চেয়েছিল, এখন তারা ব্যবসায়ী। খুব কম মানুষই নিজের শখকে জীবিকা করতে পারে। ধারাভাষ্য আমার কাছে তেমনই। এটা আমার নিজের এলাকা। আমি খুবই স্বচ্ছন্দে এই কাজটা করতে পারি।”

৬০ বছরের সিধু ভারতের অন্যতম সেরা ধারাভাষ্যকার। তাঁর গলা শোনার জন্য মানুষ অপেক্ষা করে থাকে। শুধু আন্তর্জাতিক ম্যাচ নয়, আইপিএলেও ধারাভাষ্য করেছেন তিনি। বিশেষ করে হিন্দিতে সিধুর ধারাভাষ্য বাড়তি আকর্ষণের। এ বারের আইপিএলে সেটা শোনা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Navjot Singh Sidhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE