Advertisement
২৬ এপ্রিল ২০২৪
T20 World Cup 2021

Yuvraj Singh: ভারতীয় দলের সঙ্গে কি যুক্ত হতে পারেন? যুবরাজের পোস্টে হঠাৎই শুরু জল্পনা

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের ব্যর্থতার মধ্যেই বড় চমক দিলেন যুবরাজ। আগামী ফেব্রুয়ারিতে মাঠে ফেরার কথা ঘোষণা করলেন তিনি।

কী চমক দিতে চলেছেন যুবরাজ

কী চমক দিতে চলেছেন যুবরাজ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২১ ১৩:৫৭
Share: Save:

যুবরাজ সিংহের ইনস্টাগ্রাম পোস্ট নিয়ে হঠাৎই ধোঁয়াশা, চাঞ্চল্য। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের ব্যর্থতার মধ্যেই বড় চমক দিলেন যুবি। আগামী ফেব্রুয়ারিতে মাঠে ফেরার কথা ঘোষণা করলেন তিনি। শুধু তাই নয়, ভারতীয় দলের বলয়ের মধ্যে ঢোকার একটা ইঙ্গিত দিয়েছেন তিনি।

মঙ্গলবার ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেন যুবরাজ। সেখানে দেখা যাচ্ছে তাঁর পুরনো ব্যাটিং ধমাকা। সেটি ২০১৭ সালে কটকে ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর ইনিংসের অংশ। ওই ম্যাচে তিনি ১২৭ বলে ১৫০ রান করেন। মোট ২১টি চার ও তিনটি ছয় মারেন। ক্যান্সার থেকে সেরে আসার পর সেটিই ছিল যুবির প্রথম মাঠে ফেরা।

ভিডিয়োটি পোস্ট করে যুবরাজ লেখেন ‘ঈশ্বরই কারও ভাগ্য ঠিক করে। জনগনের চাহিদায় আমি সম্ভবত আগামী ফেব্রুয়ারিতে ফের মাঠে ফিরব। এর থেকে বেশি ভাল লাগা আর কিছুতে নেই। এই ভালবাসা এবং শুভেচ্ছার জন্য সবাইকে ধন্যবাদ। আমার কাছে এগুলো বিরাট প্রাপ্তি।’

এর মধ্যে কোনও চমক নেই। কিন্তু ইনস্টাগ্রাম পোস্টের বাকি অংশে চমক। সেখানে ভারতের পতাকার ছবি দিয়ে তিনি লিখেছেন, ‘ভারতকে সমর্থন করুন। এটা আমাদের দল। একজন সত্যিকারের ভক্ত কঠিন সময়েই তার দলের পাশে থাকে।’ হঠাৎ নিজের প্রত্যাবর্তনের খবর জানাতে গিয়ে একই পোস্টে এ বারের বিশ্বকাপে ভারতীয় দলের খারাপ পারফরম্যান্সের কথাই বা কেন তুলে ধরলেন, কেনই বা ভারতীয় দলকে সমর্থন করার আর্জি জানালেন তিনি, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

একই সঙ্গে ভারতীয় দলের জন্য সহানুভূতি এবং সমর্থনের কথা বলায় অনেকেই অনুমান করছেন, যুবরাজ কোনও না কোনও ভাবে জাতীয় দলের সঙ্গে যুক্ত হবেন। কেউ বলছেন, ব্যাটিং কোচ হতে পারেন তিনি, কারও অনুমান তিনি মেন্টর হবেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে তাঁর সম্পর্ক সেই খেলার সময় থেকেই অত্যন্ত ভাল। ফলে দুইয়ে দুইয়ে চার করছেন অনেকেই।

‘কেসরি’ ছবিতে অক্ষয় কুমারের গলায় বি প্রাকের গাওয়া ‘তেরি মিট্টি’ গানটিও ভিডিয়োর সঙ্গে পোস্ট করেছেন যুবরাজ।

২০১৯ সালে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেন যুবরাজ। তারপর বিশ্বের বিভিন্ন প্রান্তে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলেন। এই বছর মার্চে রোড সেফটি সিরিজে তিনি শেষ বার মাঠে নামেন। রঞ্জি ট্রফিতেও খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। পঞ্জাব দলের হয়ে অনুশীলনও শুরু করেছিলেন। কিন্তু যেহেতু বিদেশি লিগে তিনি খেলে ফেলেছেন, তাই সৌরভের বোর্ডের পক্ষে তাঁকে রঞ্জি খেলার অনুমতি দেওয়া সম্ভব ছিল না। হয়ত সেই কারণে সৌরভও এ বার যুবরাজকে জাতীয় দলের সঙ্গে যুক্ত করতে চাইবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE