Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

‘এশিয়া কাপে ভারত, পাকিস্তানকে সপাটে থাপ্পড় মেরেছে শ্রীলঙ্কা’, কে বলছেন এই কথা?

এশিয়া কাপে সুপার ফোর থেকেই বিদায় নেয় ভারত। ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে যায় পাকিস্তান। ষষ্ঠ বার এশিয়া কাপ জিতে নেয় শ্রীলঙ্কা। এক প্রাক্তনের মতে সবাই এশিয়া কাপের কথা ভুলেই গিয়েছিল।

শুধু ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েই আলোচনা হচ্ছিল।

শুধু ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েই আলোচনা হচ্ছিল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৪:৪৩
Share: Save:

এশিয়া কাপ শুরুর আগে থেকেই ভারত বনাম পাকিস্তান ম্যাচ নিয়ে চর্চা ছিল চারিদিকে। সুনীল গাওস্কর মনে করেন, শ্রীলঙ্কা দল এই চর্চাটার মুখে থাপ্পড় মেরেছে। ভারতের প্রাক্তন অধিনায়কের মতে যোগ্য জবাব দিয়েছে শ্রীলঙ্কা।

এশিয়া কাপে সুপার ফোর থেকেই বিদায় নেয় ভারত। ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে যায় পাকিস্তান। ষষ্ঠ বার এশিয়া কাপ জিতে নেয় শ্রীলঙ্কা। গাওস্কর বলেন, “ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েই আলোচনা হচ্ছিল। এশিয়া কাপের উপরে যেন এই ম্যাচ। সবাই চারিদিকে শুধু ভারত-পাকিস্তান নিয়ে কথা বলছিল। মনে হচ্ছিল এই দুটো দল বাদে আর কেউ খেলতে আসেনি। শেষে শ্রীলঙ্কা এশিয়া কাপ জিতে নিল। সব চেয়ে বেশি বার এশিয়া কাপ জেতার তালিকায় ভারতের পরেই ওরা। এটা বুঝিয়ে দেয় যে শ্রীলঙ্কাকে অবজ্ঞা করা উচিত হয়নি। যারা বলছিল ভারত-পাকিস্তান ফাইনাল হবে তাদের গালে একটা থাপ্পড় শ্রীলঙ্কার এশিয়া কাপ জয়।”

অনেকে মনে করেছিলেন ভারত এবং পাকিস্তান এশিয়া কাপের ফাইনালে উঠলে পর পর তিনটি রবিবার এই দেশের ম্যাচ দেখা যাবে। গ্রুপ পর্বে এবং সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচ হলেও ফাইনালে তা হয়নি। সুপার ফোরে পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে বিদায় নেয় ভারত। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে দেয় শ্রীলঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE