Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rohit Sharma

Rohit Sharma: আইপিএলে ব্যর্থ, তবু কেন বিশ্রামে? রোহিতকে জোর ধমক প্রাক্তন ক্রিকেটারের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন রোহিত শর্মা। তাঁর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন ক্রিকেটার।

রোহিতের বিশ্রামের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন

রোহিতের বিশ্রামের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৪:৫৩
Share: Save:

এ বারের আইপিএলে ব্যাট হাতে ব্যর্থ রোহিত শর্মা। প্লে-অফে যেতে পারেনি রোহিতের মুম্বই ইন্ডিয়ান্স। তার পরেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন রোহিত। তিনি আবার ভারতীয় দলের অধিনায়কও। রোহিতের বিশ্রামের সিদ্ধান্তে অখুশি ভারতের প্রাক্তন বোলার রুদ্র প্রতাপ সিংহ। কয়েক মাস পরেই টি২০ বিশ্বকাপ। তার আগে বিশ্রাম না নিলে রোহিত ঠিক করতেন বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রুদ্র প্রতাপ বলেন, ‘‘বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত ক্রিকেটারের ব্যক্তিগত। কিন্তু আমার মনে হয় রোহিত বিশ্রাম না নিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেললে ভাল করত। কারণ, ও দলের অধিনায়ক। তার উপর আইপিএলে ভাল খেলতে পারেনি। তাই এখন ওর বিশ্রাম নেওয়া উচিত হয়নি।’’

গত কয়েকটি আইপিএলে ধারাবাহিকতা দেখাতে না পারলেও কয়েকটি ম্যাচে জ্বলে উঠেছিল রোহিতের ব্যাট। সেটা এ বার উধাও। রোহিতের ফর্ম নিয়েও চিন্তায় রুদ্র প্রতাপ। তিনি বলেন, ‘‘আইপিএলে গত কয়েকটি মরসুমে ধারাবাহিক ভাবে ভাল খেলতে পারেনি রোহিত। কিন্তু কয়েকটি ম্যাচে ও দলকে জিতিয়েছে। রোহিত ম্যাচ উইনার। যে ম্যাচে ভাল খেলবে, দলকে জেতাবে। বিশ্বকাপে রোহিত ফর্মে থাকলে ভারত ভাল ফল করতে পারবে।’’

এ বারের আইপিএলে ১৪টি ম্যাচে ২৬৮ রান করেছেন রোহিত। গড় মাত্র ১৯.১৪। স্ট্রাইক রেট ১২০.১৭। একটিও অর্ধশতরান করতে পারেননি তিনি। এই পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ খেলে রোহিত বিশ্বকাপের প্রস্তুতি সেরে নিতে পারতেন বলে মনে করছেন রুদ্র প্রতাপ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE