Advertisement
০২ মে ২০২৪
MS Dhoni

‘আপনি পাকিস্তানে যান’, একটি কারণে ভক্তকে পড়শি দেশে যাওয়ার পরামর্শ দিলেন ধোনি

ভারতের হয়ে ক্রিকেট খেলার সময় একাধিক বার পাকিস্তানে গিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। সেই অভিজ্ঞতা থেকে এক সমর্থককে পাকিস্তানে যাওয়ার পরামর্শ দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। কেন?

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ২১:৩৬
Share: Save:

ভারতের হয়ে ক্রিকেট খেলার সময় একাধিক বার পাকিস্তানে গিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। সেই অভিজ্ঞতা থেকে এক সমর্থককে পাকিস্তানে যাওয়ার পরামর্শ দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। একটি কারণেই পাকিস্তানে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

সম্প্রতি সমাজমাধ্যমে ধোনির একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যেখানে কোনও এক ভক্তের উদ্দেশে ধোনিকে বলতে শোনা গিয়েছে, “আপনার অন্তত এক বার পাকিস্তানে যাওয়া উচিত ওখানকার খাবারের স্বাদ চেখে দেখার জন্য।” যদিও ধোনির উত্তরে সন্তুষ্ট হননি ওই ভক্ত। তিনি পাল্টা বলেন, “আপনি যতই বলুন ওখানে ভাল খাবার পাওয়া যায়, আমি পাকিস্তানে যাব না। আমি খেতে ভালবাসি। তা সত্ত্বেও যাব না।” এ কথা শুনে ধোনি হাসতে থাকেন।

ঠিক কোথায়, কার সঙ্গে ধোনি এই আলোচনা করেছেন তা বোঝা যাচ্ছে না। তবে যে ভিডিয়ো ছড়িয়ে পড়েছে তাতে মনে হচ্ছে, কোনও হোটেলের রিসেপশনে দাঁড়িয়ে কথা বলছেন তিনি। সেটি কোথায় তা-ও বোঝা যায়নি।

২০০৪ সালে পাকিস্তান সফরে গিয়েছিলেন ধোনি। সেখানকার খাবারে মজে গিয়েছিলেন। পরে একাধিক সাক্ষাৎকারে সে কথা স্বীকারও করেছেন। কিন্তু ২০০৮ সালে মুম্বই হামলার পর থেকে আর পাকিস্তানে যায়নি ভারতীয় ক্রিকেট দল। বার বার দ্বিপাক্ষিক সিরিজ় শুরু করার কথা হলেও তা এখনও সম্ভব হয়নি।

ধোনি আপাতত ছুটি কাটাচ্ছেন। তার মাঝেই চলছে আইপিএল খেলার প্রস্তুতি। সম্প্রতি একটি অনুষ্ঠানে চেন্নাই সুপার কিংসের সিইও বলেছিলেন, ‘‘ধোনি এখন অনেকটা ভাল আছে। ও রিহ্যাব শুরু করেছে। জিমে সময় কাটাচ্ছে। আশা করছি ১০ দিনের মধ্যে নেটে অনুশীলন শুরু করবে।’’ মার্চ মাসের শুরুতে নিজেদের প্রস্তুতি শুরু করে দিতে চাইছে চেন্নাই। সেখানে হয়তো থাকবেন ধোনি। কাশী বলেছিলেন, ‘‘আইপিএল হয়তো ২২ মার্চ থেকে শুরু হবে। তাই আমরা মার্চের প্রথম সপ্তাহ থেকে শিবির শুরু করার কথা ভাবছি। ধোনি সেখানেই দলের সঙ্গে যোগ দেবে।’’

এ দিকে, এক সাক্ষাৎকারে নিজের লম্বা চুল নিয়েও কথা বলেছিলেন ধোনি। মাস দুয়েক আগে ধোনিকে দেখা গিয়েছিল লম্বা চুল রাখতে। ২০০৭ সালে ধোনিকে এমন লম্বা চুল রাখতে দেখা যেত। এখন সেই ধরনের চুল রাখা ধোনি বলেছিলেন, “এমন চুল রাখা খুব কঠিন। আগে আমি ২০ মিনিটে তৈরি হয়ে যেতাম। এখন ১ ঘণ্টা ১০ মিনিট লাগে। এমন চুল রাখছি ভক্তরা চাইছে বলে। কিন্তু এক দিন ঘুম থেকে উঠে যদি মনে হয় রাখব না, তাহলে কেটে ফেলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Pakistan fan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE