Advertisement
২২ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএলের ২০ দিন আগে কোচ বদল, নতুন ভূমিকায় রোহিতদের প্রাক্তন সতীর্থ

২২ মার্চ থেকে শুরু চলতি বছরের আইপিএল। তার ২০ দিন আগে কোচ বদলে ফেলল একটি দল। রোহিত শর্মার প্রাক্তন সতীর্থকে দেওয়া হয়েছে দায়িত্ব।

cricket

মুম্বই ইন্ডিয়ান্স জার্সিতে জেমস ফ্র্যাঙ্কলিন (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ২২:০৭
Share: Save:

আইপিএল শুরু হওয়ার ২০ দিন আগে কোচ বদল করল সানরাইজার্স হায়দরাবাদ। দলের বোলিং কোচের দায়িত্ব চলতি বছর সামলাবেন না ডেল স্টেন। ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার। তাঁর বদলে নতুন বোলিং কোচ করা হয়েছে জেমস ফ্র্যাঙ্কলিনকে। নিউ জ়িল্যান্ডের এই প্রাক্তন অলরাউন্ডার আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন।

আইপিএলে ক্রিকেটার হিসাবে দু’টি মরসুম খেলেছেন ফ্র্যাঙ্কলিন। ২০টি ম্যাচে ৩২৭ রান করেছেন তিনি। নিয়েছেন ৯টি উইকেট। তাঁকেই নতুন মরসুমে বোলিং কোচের দায়িত্ব দিয়েছে হায়দরাবাদ। নিউ জ়িল্যান্ডের হয়ে ৩১টি টেস্ট, ১১০টি এক দিনের ম্যাচ ও ৩৮টি টি-টোয়েন্টি খেলেছেন ফ্র্যাঙ্কলিন। শেষ বার ২০১৩ সালে জাতীয় দলের হয়ে খেলতে দেখা গিয়েছে তাঁকে।

চলতি মরসুমে অধিনায়কত্বেও বদল করতে পারে সানরাইজার্স। গত বার দলকে নেতৃত্ব দিয়েছিলেন আইডেন মার্করাম। এ বার ২০ কোটি টাকায় তাঁরা কিনেছেন প্যাট কামিন্সকে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ককে নতুন দায়িত্ব দিতে পারে তারা।

২২ মার্চ থেকে শুরু এ বারের আইপিএল। ২৩ মার্চ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে হায়দরাবাদ। এখন দেখার নতুন কোচের অধীনে কেমন শুরু করে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Rohit Sharma Mumbai Indians SRH
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE