Advertisement
০৩ মার্চ ২০২৪
Shoaib Akhtar

Shoaib Akhtar: সহবাগকে সহবত শেখালেন আখতার, ‘ভেবে চিন্তে কথা বল’

সহবাগকে থামতে বললেন আখতার। মন্তব্য করার আগে তাঁকে ভাবতে বললেন পাকিস্তানের পেসার। ভারত-পাকিস্তানের সম্পর্ক ভাল করতে সেতু হতে চাইলেন তিনি।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ২০:৪৮
Share: Save:

বীরেন্দ্র সহবাগকে জবাব দিলেন শোয়েব আখতার। পাকিস্তানের পেসার একটা সময় যেমন ব্যাটারের দিকে গোলাবর্ষণ করতেন, তেমন ভাবেই তেড়ে এলেন ভারতের প্রাক্তন ওপেনারের দিকে। প্রশ্ন তুললেন, ‘সহবাগ কী আইসিসি-র থেকে বেশি জানে?’

আখতার এবং ব্রেট লি-র মধ্যে তুলনা করার সময় সহবাগ বলেছিলেন, ‘লিয়ের বল বোঝা যেত কারণ জানি হাতটা সোজা নেমে আসবে, কিন্তু আখতারের হাত কোথা থেকে আসবে তা জানা নেই।’ ভারতীয় ওপেনার বোঝাতে চান বল করার সময় আখতারের কনুই ভাঙে। ক্রিকেটের ভাষায় যেটাকে ‘চাকিং’ বলা হয়। তাতেই ক্ষেপে যান আখতার।

পাকিস্তানের প্রাক্তন পেসার বলেন, “সহবাগকে অনুরোধ করব এই ধরনের কথা না বলতে। সহবাগ যদি আইসিসি-র থেকে বেশি জানেন, তা হলে তিনি মতামত রাখতেই পারেন। সহবাগের প্রতি আমার মতামত আলাদা। আমার মতে ভারতের অন্যতম সেরা ম্যাচ উইনার সহবাগ। ভারতের অন্যতম সেরা ওপেনার। আমি এখন যে বয়সে পৌঁছেছি তাতে কী বলছি তা ভেবে বলি। আমি এমন কোনও মন্তব্য করব না, যাতে একজন খেলোয়াড় অপমানিত হতে পারে। আমি সহবাগের সাক্ষাৎকার দেখিনি। জানি না ও মজা করে এই কথা বলেছে কি না।”

এখানেই থেমে থাকেননি আখতার। তিনি বলেন, “ক্রিকেটারদের এমন কোনও মন্তব্য করা উচিত নয় যাতে ভারত এবং পাকিস্তানের সম্পর্ক নষ্ট হয়। কোনও ভাবে যদি সম্পর্ক ভাল করার সুযোগ থাকে আমি সেখানে সেতু হতে চাইব। নেটমাধ্যমে কোনও মন্তব্য করার আগে তাই সহবাগকে আরও খেয়াল রাখতে বলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE