Advertisement
০১ মে ২০২৪
India vs England 2024

ইংল্যান্ড আগ্রাসী ব্যাটিং শেখাচ্ছে শুনেই রেগে গেলেন ক্রিস গেল, ব্যাট ধরলেন রিচার্ডসদের হয়ে

দ্বিতীয় টেস্টে আগ্রাসী ব্যাটিং করেছিলেন যশস্বী। তার পরেই ইংল্যান্ডের ওপেনার ডাকেট বলেছিলেন, যশস্বী তাঁদের থেকেই এই ধরনের ব্যাটিং শিখেছেন। যা শুনে রেগে গিয়েছেন ক্রিস গেল।

Chris Gayle

ক্রিস গেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৮
Share: Save:

বেন ডাকেট বলেছিলেন ইংল্যান্ডের ‘বাজ়বল’ দেখেই নাকি যশস্বী আগ্রাসী ব্যাটিং করেছেন। তৃতীয় টেস্টে যশস্বী জয়সওয়াল দ্বিশতরান করেছিলেন। সেই ইনিংসে বেশ আগ্রাসী ব্যাটিং করেছিলেন তিনি। তার পরেই ইংল্যান্ডের ওপেনার ডাকেট বলেছিলেন, যশস্বী তাঁদের থেকেই এই ধরনের ব্যাটিং শিখেছেন। যা শুনে রেগে গিয়েছেন ক্রিস গেল।

ক্যারিবিয়ান ব্যাটার আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্যই পরিচিত ছিলেন। টেস্টে ১০৩ ম্যাচে ৯৮টি ছক্কা আছে তাঁর। দেশের হয়ে সব মিলিয়ে ৫৫৩টি ছক্কা মারা গেল বলেন, “অনেক বছর ধরেই আগ্রাসী ক্রিকেট খেলা হয়। ক্রিস গেল আন্তর্জাতিক ক্রিকেট খেলতে আসার আগে থেকেই আগ্রাসী ব্যাটিং দেখা গিয়েছে। ভিভ রিচার্ডসকে দেখেছি আমরা আক্রমণাত্মক ব্যাটিং করতে। ব্র্যায়ান লারা সব ধরনের ক্রিকেটে আগ্রাসী ব্যাটিং করেছেন। ওদের ইনিংস দেখলেই বোঝা যায় কতটা আগ্রাসী ব্যাটিং করত ওরা।”

ক্রিস গেল মনে করেন যশস্বী আগ্রাসী ব্যাটিং শিখেছেন তাঁর কোচের কাছে। এর কৃতিত্ব জ্বলা সিংহকে দিতে চান ক্যারিবিয়ান ব্যাটার। তিনি বলেন, “আমার মনে হয় না যশস্বী এই ব্যাটিং ইংল্যান্ডের থেকে শিখেছে। ও এই ব্যাটিং শিখেছে ওর কোচের কাছে। ২০ বছর বয়সের একটা ছেলে এই ভাবে খেলছে দেখে অবাক লাগছে। আশা করি যশস্বী এই ভাবে খেলে যেতে পারবে।”

প্রথম তিনটি টেস্টেই ৫৪৫ রান করে ফেলেছেন যশস্বী। তাঁর গড় ১০৯। চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতরান করেছেন। ক্রিস গেল বলেন, “যশস্বীর প্রত্যাশার চাপ থাকবে। কিন্তু ওকে ওর মতো খেলতে দেওয়া উচিত। ও আগ্রাসী ক্রিকেটার। টি-টোয়েন্টিতে এমন ব্যাটিং দেখা যায়। ওর খেলার ধরন কোনও ভাবেই পরিবর্তন করা উচিত নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Chris Gayle Yashasvi Jaiswal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE