Advertisement
১৯ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে শতরানের সংখ্যায় কি কোহলি, রোহিতদের ছাপিয়ে যাবেন বাবর? ভবিষ্যদ্বাণী প্রাক্তনের

বিশ্বকাপে পাকিস্তান কত দূর যাবে, তা অনেকটাই নির্ভর করবে বাবর আজমের উপর। এমনটাই মত বিশেষজ্ঞদের। বাবর বিশ্বকাপে কতগুলি শতরান করবেন, জানিয়ে দিলেন গৌতম গম্ভীর।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৮:২৫
Share: Save:

বিশ্বকাপে পাকিস্তান কত দূর যাবে, তা অনেকটাই নির্ভর করবে বাবর আজমের উপর। এমনটাই মত বিশেষজ্ঞদের। তাঁদের মতে, বাবরের ব্যাট চললে পাকিস্তানও এগোতে থাকবে। ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের মতে, বিশ্বকাপে যথেষ্ট ভাল ফর্মে থাকবেন বাবর। অন্তত তিন-চারটে শতরান তিনি করবেন বলে আশা গম্ভীরের।

এই প্রথম ভারতে খেলছেন বাবর। প্রথম প্রস্তুতি ম্যাচে অর্ধশতরান করেছেন। সেই দেখে গম্ভীর বলেছেন, “বাবরের যা টেকনিক তাতে আমার মনে হয় ও বিশ্বকাপে তিন-চারটে শতরান করবেই।” বাবরের প্রতিভারও প্রশংসা করেছেন গম্ভীর। তাঁর মতে, রোহিত শর্মা, জো রুট, বিরাট কোহলি, কেন উইলিয়ামসনদের সঙ্গে এক গোত্রে বসতে পারেন বাবর।

গম্ভীর বলেছেন, “বিশ্বকাপ মাতিয়ে দেওয়ার জন্যে যা যা গুণ থাকা দরকার সবই রয়েছে বাবরের। খুব কমই এমন ক্রিকেটার দেখেছি যারা দীর্ঘ ক্ষণ একই ভাবে ব্যাট করতে পারে। রোহিত শর্মা, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট, ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওর অনেক মিল রয়েছে।”

সাম্প্রতিক কালে এক দিনের ফরম্যাটে ভাল ফর্মে রয়েছেন বাবর। বিশ্বকাপ খেলতে নামছেন এক নম্বর ব্যাটার হিসাবে। দ্রুততম হিসাবে ৫০০০ রান করেছেন এই ফরম্যাটে। নিয়েছেন মাত্র ৫৭ ইনিংস। দক্ষিণ আফ্রিকার হাসিম আমলা এত দিন এই নজির ধরে রেখেছিলেন ১০১ ইনিংসে ৫০০০ রান করে।

বুধবার পাকিস্তান প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তাদের প্রথম ম্যাচ ৬ অক্টোবর শ্রীলঙ্কার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE