Advertisement
২৬ মে ২০২৪
ICC World Cup 2023

বিরাট, রোহিত নন, বিশ্বকাপে আগুন জ্বালাবেন পাক ব্যাটার, কার উপর বাজি গম্ভীরের

এক দিনের বিশ্বকাপে নজরে থাকবেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। কিন্তু ভারতের হয়ে ২০১১ সালে বিশ্বকাপ জেতা গৌতম গম্ভীর বাজি ধরেছেন পাকিস্তানের ব্যাটারের উপর।

Gautam Gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ২১:২৭
Share: Save:

ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপে নজরে থাকবেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। তাঁদের ব্যাটে আশা দেখছেন সমর্থকেরা। ১০ বছর পরে আবার আইসিসি ট্রফি জয়ের স্বপ্ন দেখছেন তাঁরা। কিন্তু ভারতের হয়ে ২০১১ সালে বিশ্বকাপ জেতা গৌতম গম্ভীর বাজি ধরেছেন পাকিস্তানের ব্যাটারের উপর। তাঁর মতে, বাবর আজ়ম এ বারের বিশ্বকাপে আগুন জ্বালাবেন।

সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে গম্ভীর বলেন, ‘‘বিশ্বকাপে আগুন জ্বালানোর সব গুণ বাবরের মধ্যে আছে। আমি খুব কম ব্যাটারকে দেখেছি যারা এত সহজে ব্যাট করতে পারে। বিরাট, রোহিত, কেন উইলিয়ামসন, জো রুট, ডেভিড ওয়ার্নারেরাও ভাল ব্যাটার। কিন্তু বাবর অন্য জাতের।’’

গম্ভীরের মতে, বাবরকে নিয়েই চিন্তায় থাকবে সব প্রতিপক্ষ। কারণ, এক বার তিনি উইকেটে দাঁড়িয়ে গেলে দলকে জিতিয়েই ফিরবেন। গম্ভীরের কথায়, ‘‘বাবরের হাত এক বার সেট হয়ে গেলে ওকে আউট করা কঠিন। দলকে জিতিয়েই মাঠ ছাড়ে। তাই সব দল চাইবে ওকে তাড়াতাড়ি আউট করতে। বাবরকে নিয়েই পরিকল্পনা করতে হবে সব দলকে।’’

এক দিনের ক্রিকেটে আইসিসি ক্রমতালিকায় বাবর এখন এক নম্বরে রয়েছেন। ১০৫টি ম্যাচে ৫৪০৯ রান করেছেন তিনি। ব্যাটিং গড় ৫৮.১৬। ১৯টি শতরান ও ২৮টি অর্ধশতরান করেছেন পাকিস্তানের অধিনায়ক। সব থেকে দ্রুত ৫০০০ রান (৯৭ ম্যাচে) করেছেন বাবর। তাঁর উপরেই বাজি ধরছেন গম্ভীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Gautam Gambhir Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE