Advertisement
০৫ মে ২০২৪
India vs Sri Lanka 2023

শ্রীলঙ্কার কাছে হেরে সতীর্থকে ‘অপরাধী’ বানিয়ে ফেললেন ভারত অধিনায়ক হার্দিক

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১৬ রানে হেরেছে ভারত। হারের পরে এক সতীর্থকে ‘অপরাধী’ বানিয়ে ফেলেছেন ভারত অধিনায়ক হার্দিক পাণ্ড্য।

হতাশ হার্দিক পাণ্ড্য।

হতাশ হার্দিক পাণ্ড্য। ছবি পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ২৩:৫৪
Share: Save:

শ্রীলঙ্কার কাছে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হেরে দলের বোলার আরশদীপ সিংহকে ‘অপরাধী’ বানিয়ে ফেললেন হার্দিক পাণ্ড্য। ভারত অধিনায়কের কথায়, আন্তর্জাতিক ক্রিকেটে নো বল করা অপরাধ। নিজের ভুল থেকে শিক্ষা নিতে হবে আরশদীপকে।

১৫ রানে শ্রীলঙ্কার কাছে হারের পরে হার্দিক কিছুটা হলেও হারের দায় চাপিয়েছেন আরশদীপের উপর। তিনি বলেছেন, ‘‘আগেও আরশদীপ অনেক নো বল করেছে। আন্তর্জাতিক ক্রিকেটে নো বল হল একটা অপরাধ। সেটা ওকে বুঝতে হবে। নিজের ভুল থেকে শিক্ষা নিতে হবে। তবেই ও ভাল বল করতে পারবে।’’ ম্যাচে ২ ওভারে পাঁচটি নো বল করেন আরশদীপ। তার মধ্যে নো বলের হ্যাটট্রিকও রয়েছে। বার বার একই ভুল করছিলেন আরশদীপ। নো বলের জন্য একটি উইকেটও পাননি তিনি। তাঁর খারাপ বোলিংয়ের খেসারত দিতে হয় ভারতীয় দলকে। বার বার আরশদীপকে নো বল করতে দেখে হতাশ হয়ে যান অধিনায়ক হার্দিক। আরশদীপ ভারতের প্রথম বোলার যিনি নো বলের হ্যাটট্রিক করলেন।

বোলিং ও ব্যাটিং, দু ক্ষেত্রেই পাওয়ার প্লে-তে তাঁরা খারাপ খেলেছেন বলে স্বীকার করে নিয়েছেন হার্দিক। তিনি বলেছেন, ‘‘বোলিংয়ের শুরুটা ভাল হয়নি আমাদের। ব্যাট হাতেও শুরুটা খারাপ হয়েছে। পাওয়ার প্লে-তে ভাল খেলতে পারিনি। তবে খেলায় একটা দিন ভাল-খারাপ হতেই পারে। আমরা নিজেদের ভুল থেকে শিক্ষা নেওয়ার চেষ্টা করব।’’

শেষ দিকে সূর্যকুমার যাদব, অক্ষর পটেলরা ভারতের জয়ের আশা জাগিয়েছিলেন। তাঁদের ব্যাটিংয়ের প্রশংসা করেছেন হার্দিক। বলেছেন, ‘‘শেষ পর্যন্ত আমরা খেলায় ছিলাম। তার জন্য সূর্য, অক্ষরদের ধন্যবাদ। আশা করছি পরের ম্যাচে আমরা সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Sri Lanka 2023 T20 Cricket Hardik Pandya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE