Advertisement
০৪ মার্চ ২০২৪
IPL 2024

আইপিএলে হার্দিকের ‘ঘরে ফেরা’, নেপথ্যে ‘বিরাট অবদান’ কোহলির দলের, কী ভাবে?

ক্রিকেটার আদান-প্রদানের নিরিখে আইপিএলে সবচেয়ে বড় ঘটনাটি ঘটেছে সোমবার। গুজরাত টাইটান্স থেকে মুম্বই ইন্ডিয়ান্সে ফিরেছেন হার্দিক পাণ্ড্য। কী ভাবে বিরাট কোহলির দল এতে সাহায্য করেছে?

cricket

হার্দিক পাণ্ড্য। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৩:৩৮
Share: Save:

দিন দুয়েক আগেই ক্রিকেটবিশ্ব দেখেছে আইপিএলের সবচেয়ে বড় ‘ট্রেডিং’। ক্রিকেটার আদান-প্রদানের নিরিখে সবচেয়ে বড় ঘটনাটি ঘটেছে সোমবার। গুজরাত টাইটান্স থেকে মুম্বই ইন্ডিয়ান্সে ফিরেছেন হার্দিক পাণ্ড্য। সোমবারই আনুষ্ঠানিক ভাবে সেই চুক্তি হয়েছে। হার্দিকের ঘরে ফেরার পিছনে অনেক বড় অবদান রয়েছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি)। কী ভাবে?

হার্দিককে নেওয়ার মতো টাকা ছিল না মুম্বইয়ের কাছে। কোনও না কোনও ক্রিকেটারকে বিক্রি করতে হতই। তারা ক্যামেরন গ্রিনকে বিক্রি করে দেয় আরসিবি-র কাছে। সেই টাকায় নেয় হার্দিককে। আরসিবি যে গ্রিনকে নিতে রাজি হয়েছে, এটাতেই তাদের মহানুভবতার পরিচয় পেয়েছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া।

তিনি বলেছেন, “আরসিবি অনেক বড় উপকার করেছে মুম্বইয়ের জন্যে। যদি গ্রিন না যেত আরসিবি-তে, তা হলে হার্দিকেরও মুম্বইয়ে ফেরা হত না। সব কিছু হঠাৎ করে বদলে গেল। গ্রিনকে না নিয়ে অনায়াসের হার্দিকের ঘরে ফেরা আটকে দিতে পারত আরসিবি। আমি ওদের দৃষ্টিভঙ্গি থেকেই বলছি, ক্যামেরন গ্রিনকে নিলামে কিনলে ওদের কি তখনও সাড়ে ১৭ কোটি খরচ করতে হত? নিশ্চয়ই তার কমেই পেত। সে সব জেনেও ওরা গ্রিনকে অত দাম দিয়ে নিতে রাজি হয়েছে।”

রবিবারের শেষে আরসিবি-র হাতে অনেক টাকা থাকলেও তা বেশ কমে গিয়েছে সোমবারের পর। কিন্তু গ্রিনকে নেওয়ায় আরসিবি-র মিডল অর্ডার অনেক শক্তিশালী হয়ে গিয়েছে। তবে বোলিং বিভাগ নিয়ে চিন্তা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE