Advertisement
০৫ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপ জিতলে কত টাকা পাবেন রোহিতেরা, পুরস্কারমূল্য ঘোষণা করল আইসিসি

অক্টোবরের ৫ তারিখ থেকে শুরু হতে চলেছে এক দিনের বিশ্বকাপ। তার দু’সপ্তাহ আগে প্রতিযোগিতার পুরস্কারমূল্য ঘোষণা করল আইসিসি। চ্যাম্পিয়নের ভাগ্যে কত টাকা থাকছে?

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪৩
Share: Save:

অক্টোবরের ৫ তারিখ থেকে শুরু হতে চলেছে এক দিনের বিশ্বকাপ। তার দু’সপ্তাহ আগে প্রতিযোগিতার পুরস্কারমূল্য ঘোষণা করে দিল আইসিসি। সব মিলিয়ে ১ কোটি ডলার বা ৮২ কোটি টাকা মূল্যের পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ বারের প্রতিযোগিতায় ১০টি দল খেলবে।

আইসিসি জানিয়েছে, প্রতিযোগিতার বিজয়ী দল পাবে ৪০ লক্ষ ডলার বা আনুমানিক ৩৩ কোটি টাকা। ফাইনালে হেরে যাওয়া দল পাবে ২০ লাখ ডলার বা আনুমানিক ১৬ কোটি টাকা। শুধু মাত্র এই দু’টি নয়, প্রতিযোগিতায় খেলা প্রতিটি ম্যাচের জন্যেই থাকছে আর্থিক পুরস্কার।

সেমিফাইনালে হেরে যাওয়া দুই দল পাবে ৮ লক্ষ ডলার বা আনুমানিক ৬ কোটি টাকা করে। এ ছাড়া, যে ছ’টি দল নকআউটে উঠতে পারবে না, তারা প্রত্যেকে ১ লক্ষ ডলার বা ৮২ লক্ষ টাকা করে পাবে। পাশাপাশি গ্রুপ পর্যায়ে প্রতিটি ম্যাচ জেতার জন্যে বিজয়ী দল ৪০ হাজার ডলার বা আনুমানিক ৩৩ লক্ষ টাকা করে পুরস্কারের ব্যবস্থা থাকবে।

আইসিসি জানিয়েছেন, প্রতিযোগিতা যাতে আরও হাড্ডাহাড্ডি হয় এবং সমর্থকদের জন্যে বিনোদনের যাতে সমস্ত ব্যবস্থা থাকে, তার জন্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোহিত শর্মারা ট্রফি জিতলে ৩৩ কোটি টাকা তো পাবেনই, পাশাপাশি গ্রুপ পর্যায়ে যত বেশি ম্যাচ জিততে পারবেন, পুরস্কারমূল্য তত বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 BCCI ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE