Advertisement
২৫ জুন ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপের আগে ভারত-পাকিস্তান জটিলতা, বরফ গলাতে ১৫ বছর পর ওয়াঘা সীমান্তে সর্বময় কর্তা

এশিয়া কাপের মতো পরিস্থিতি এক দিনের বিশ্বকাপ নিয়ে হোক, তা চায় না আইসিসি। সমস্যা সমাধানে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে বৈঠক করবেন আইসিসি চেয়ারম্যান।

picture of ICC ODI world cup trophy

এক দিনের বিশ্বকাপ নিয়ে জটিলতা কাটাতে পাকিস্তানে গিয়েছেন আইসিসি চেয়ারম্যান। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৪:৫২
Share: Save:

এশিয়া কাপ নিয়ে ভারত এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের দ্বন্দ্ব প্রভাব ফেলতে পারে এক দিনের বিশ্বকাপেও। সম্ভাব্য পরিস্থিতি আঁচ করে সক্রিয় আইসিসি। বিশ্বকাপ নিয়ে যাতে কোনও জটিলতা তৈরি না হয়, তা নিশ্চিত করতে উদ্যোগী আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে। বিশ্বকাপ নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠির সঙ্গে আলোচনা করতে লাহোর গিয়েছেন তিনি। বার্কলের সঙ্গে পাকিস্তানে পৌঁছেছেন আইসিসির সিইও জিওফ অ্যালর্ডিস।

এশিয়া কাপ আয়োজন নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিকল্প প্রস্তাবও ভারতীয় ক্রিকেট বোর্ড মানতে নারাজ। পাকিস্তানের পরিবর্তে অন্য কোনও দেশে প্রতিযোগিতা আয়োজনের অবস্থানে অনড় বিসিসিআই। রোহিত শর্মা, বিরাট কোহলিদের পাকিস্তানে পাঠাতে রাজি নন জয় শাহরা। পাল্টা চাপ দিতে পাকিস্তানও এক দিনের বিশ্বকাপ বয়কটের হুঁশিয়ারি দিয়েছে। আগামী ৫ অক্টোবর থেকে এক দিনের বিশ্বকাপ হওয়ার কথা ভারতে। তাই এশিয়া কাপের মতো বিশ্বকাপ নিয়েও আশঙ্কার মেঘ দেখছেন আইসিসি কর্তারা।

শেঠি ছাড়াও আইসিসির দুই কর্তা বার্কলে এবং অ্যালর্ডিস বৈঠক করবেন পিসিবির সিওও সলমন নাসির এবং অন্য সিনিয়র কর্তাদের সঙ্গে। পিসিবি চেয়ারম্যান জানিয়েছেন, ভারতীয় দল খেলতে পাকিস্তানে না গেলে তাঁরাও বিশ্বকাপের ম্যাচ ভারতে খেলবেন না। তাঁরা বাংলাদেশে খেলবেন বিশ্বকাপের ম্যাচগুলি। আইসিসি কর্তারা বিশ্বকাপ নিয়ে এমন ব্যবস্থা চাইছেন না। বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ ঢাকায় হলে তা ভারতের জন্য সম্মানজনক হবে না বলে মনে করছেন তাঁরা। পাকিস্তানের ক্রিকেট কর্তাদের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের পথ খুঁজতে চাইছেন তাঁরা।

২০০৮ সালের পর বার্কলে আইসিসির প্রথম চেয়ারম্যান, যিনি পাকিস্তান সফরে গিয়েছেন। শেষ বার ১৫ বছর আগে পাকিস্তানে গিয়েছিলেন আইসিসির তৎকালীন চেয়ারম্যান রয় মালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 PCB BCCI ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE