Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL 2023 FInal

সোমবার কি আইপিএল ফাইনাল হবে, নামতে পারবেন ধোনি, হার্দিকরা? কী বলছে হাওয়া অফিস?

বৃষ্টি থাবা বসিয়েছে রবিবার আইপিএলের ফাইনালে। টস করাও সম্ভব হয়নি। বাতিল হওয়া ম্যাচ হওয়ার কথা সোমবার। এ দিনও কি বৃষ্টি হবে আমদাবাদে?

picture of IPL 2023

বৃষ্টির জন্য রবিবার বাতিল করে দিতে হয় আইপিএল ফাইনাল। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১০:৪৬
Share: Save:

বৃষ্টির জন্য রবিবার অনুষ্ঠিত হতে পারেনি আইপিএলের ফাইনাল। দফায় দফায় বৃষ্টিতে বাতিল করে দিতে হয় দিনের খেলা। গুজরাত টাইটান্স-চেন্নাই সুপার কিংস ম্যাচ হওয়ার কথা সোমবার। আবহাওয়ার কথা মাথায় রেখে আইপিএল ফাইনালের জন্য রিজার্ভ ডে বা অতিরিক্ত দিন আগেই নির্দিষ্ট করে রেখেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

আমদাবাদে রবিবারের বৃষ্টি চিন্তায় রেখেছে বোর্ড কর্তাদের। সোমবার কি সুষ্ঠু ভাবে আয়োজন করা যাবে আইপিএল ফাইনাল? নাকি অতিরিক্ত দিনেও জলে ভিজবে সব আয়োজন? এটাই এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তা এবং ক্রিকেটপ্রেমীদের কাছে সব থেকে বড় প্রশ্ন। কেমন থাকবে সোমবার বিকালের পর আমদাবাদের আবহাওয়া, তা জানতে ভরসা আবহাওয়া দফতর।

পূর্বাভাস অনুযায়ী, সোমবারও আমদাবাদে বৃষ্টি হবে। স্বস্তির খবর, সন্ধ্যার পর ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে। তাতে ম্যাচ বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনা কম। যদিও সোমবার সকালে আমদাবাদে মাঝারি মানের বৃষ্টি হয়েছে। আবহবিদদের আশ্বাস দিনের দ্বিতীয় অংশে মেঘ মুক্ত হতে শুরু করবে আকাশ। এ দিন সকাল ৭টায় আমদাবাদের আকাশের ৭০ শতাংশ ছিল মেঘে ঢাকা। পূর্বাভাস অনুযায়ী, ফাইনাল শুরুর সময় অর্থাৎ সন্ধ্যা ৭.৩০ মিনিটে আকাশের ৫০ শতাংশ মেঘে ঢাকা থাকতে পারে। সেই মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা কম। রাত বাড়ার সঙ্গে মেঘমুক্ত হবে আমদাবাদ। উন্নতি হবে আবহাওয়ার।

ক্রিকেটপ্রেমীরা খেলা দেখতে চান। ২২ গজের লড়াইয়ের মাধ্যমে আইপিএল চ্যাম্পিয়ন নির্ধারিত হোক। তাঁদের সেই আশায় জল ঢেলেছিল আমদাবাদের রবিবারের আবহাওয়া। তাই সোমবারের আকাশের দিকে তাকিয়ে সকলে। আবহবিদদের পূর্বাভাস কিছুটা স্বস্তি দিলেও, নিশ্চিত হতে পারছে না কেউই। রবিবারের বৃষ্টি আশঙ্কায় রেখেছে সকলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Ahmedabad Weather final
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE