Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL 2023

টিকিট বাঁচাতে টিকিট বাতিল! আইপিএল ফাইনাল দেখতে গিয়ে স্টেশনেই রাত্রিবাস ধোনিভক্তদের

রবিবার বৃষ্টির জন্য বাতিল হয়েছে আইপিএলের ফাইনাল। সোমবার সেই ম্যাচ হওয়ার কথা। রবিবারের টিকিট নিয়েই সোমবার খেলা দেখা যাবে বলে জানিয়েছেন আইপিএল কর্তৃপক্ষ।

picture of MS Dhoni

ধোনির খেলা দেখার জন্য অনেক ক্রিকেটভক্ত রবিবার রাতে থেকে গিয়েছেন আমদাবাদ স্টেশনেই। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৩:০৮
Share: Save:

আইপিএল ফাইনাল নিয়ে ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা তুঙ্গে। নরেন্দ্র মোদী স্টেডিয়ামের একটি আসনের টিকিটও অবিক্রিত নেই। রবিবার খেলা না হওয়ায় হতাশ ক্রিকেটপ্রেমীরা। ফাইনাল দেখতে অনেকে এসেছিলেন আমদাবাদের বাইরে থেকে। খেলা না হওয়ায় তাঁদের অনেকে স্টেশনেই রাত কাটালেন।

রবিবার বৃষ্টি হওয়ায় বাতিল হয়েছে চেন্নাই সুপার কিংস এবং গুজরাত টাইটান্সের ফাইনাল। রবিবারের টিকিট নিয়েই সোমবার খেলা দেখা যাবে বলে জানিয়েছেন আইপিএল কর্তৃপক্ষ। মহেন্দ্র সিংহ ধোনিদের সঙ্গে গুজরাত টাইটান্সের লড়াই দেখার জন্য অপেক্ষা করতে রাজি ক্রিকেটপ্রেমীরা। বিশেষ করে ধোনির ভক্তরা খেলা না দেখে আমদাবাদ ছাড়তে নারাজ।

আমদাবাদের বাইরে থাকা ক্রিকেটপ্রেমীদের অনেকের পরিকল্পনা ছিল খেলার পর রাতের ট্রেনে বাড়ি ফেরার। তাই তাঁরা হোটেলের ঘর ভাড়া করেনি। স্টেশন থেকে সোজা চলে এসেছিলেন স্টেডিয়ামে। আবার খেলা শেষ হলে স্টেডিয়াম থেকে সোজা তাঁরা চলে যেতেন স্টেশনে ট্রেন ধরতে। অনেকেই ফেরার ট্রেনের টিকিটও কেটে নিয়ে এসেছিলেন।

রবিবারের খেলা ভেস্তে যাওয়ায় সেই ক্রিকেটপ্রেমীদের অনেকেই স্টেডিয়াম থেকে ফিরেছেন স্টেশনে। তবে তাঁরা ট্রেনে ওঠেননি। রবিবারের ফেরার টিকিট বাতিল করে সোমবার রাতে বাড়ি ফেরার জন্য নতুন করে ট্রেনের টিকিট কেটেছেন। হোটেলের ঘর ভাড়া নেওয়া না থাকায় বা সকলের সেই আর্থিক সঙ্গতি না থাকায় স্টেশনেই রাত কাটিয়েছেন তাঁরা। রবিবার রাতে আমদাবাদ স্টেশনে দেখা গিয়েছে প্রচুর ক্রিকেটপ্রেমীকে। স্টেশনের মেঝেতেই ঘুমিয়েছেন তাঁরা। স্টেশনের অপেক্ষাকক্ষ (ওয়েটিং রুম), প্ল্যাটফর্ম বা স্টেশনের অন্যত্র ঘুমোতে দেখা গিয়েছে ক্রিকেটপ্রেমীদের। তাঁদের অনেকেই পরেছিলেন ধোনির ৭ নম্বর জার্সি। যা থেকে বোঝা যায় তাঁরা চেন্নাই অধিনায়কের ভক্ত। তাঁর খেলা সামনে থেকে দেখার সুযোগ হাতছাড়া করতে চান না তাঁরা। তাই বাড়ি ফেরার পরিকল্পনা বাতিল করে একটা দিন বেশি আমদাবাদেই থেকে গিয়েছেন।

রবিবার বৃষ্টির জন্য স্টেডিয়ামের সামনে জল জমে যায়। সেই জল পেরিয়ে বাড়ি ফোরেন সমর্থকেরা। তার ভিডিয়ো সমাজমাধ্যমে দিয়েছেন ধারাভাষ্যকার ম্যাথু হেডেন।

আগামী বছর আইপিএলে ধোনির খেলা নিয়ে সংশয় রয়েছে। তিনি হয়তো অবসর নিয়ে নিতে পারেন। তাই ধোনির জন্য ভারতের সব শহরেই গ্যালারিতে ভিড় করছেন তাঁর ভক্তরা। আমদাবাদও ব্যতিক্রম নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE