Advertisement
২১ মে ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে ক’টা থেকে শুরু ভারতের ম্যাচ? জানিয়ে দিল আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশিত হয়ে গেলেও ম্যাচ শুরু হওয়ার সময় এত দিন জানা যায়নি। বৃহস্পতিবার তা জানিয়ে দিল আইসিসি। কখন থেকে শুরু হবে ভারতের ম্যাচ?

cricket

ভারতের টি-টোয়েন্টি দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশিত হয়ে গেলেও ম্যাচ শুরু হওয়ার সময় এত দিন জানা যায়নি। বৃহস্পতিবার তা জানিয়ে দিল আইসিসি। শুধু তাই নয়, এ দিন থেকে টিকিট বিক্রির ঘোষণাও হয়েছে। টিকিটের দাম রাখা হয়েছে মানুষের সাধ্যের মধ্যেই।

বিশ্বকাপের গ্রুপ পর্বে চারটি ম্যাচ খেলবে ভারত। প্রতিটি ম্যাচই শুরু হবে ভারতীয় সময় রাত ৮টা থেকে। স্থানীয় সময় সকাল ৯.৩০টা থেকে। অর্থাৎ সকাল সকালই মাঠে নেমে পড়তে হবে রোহিত শর্মাদের। ভারত প্রথম তিনটি ম্যাচ খেলবে নিউ ইয়র্কে। চতুর্থ ম্যাচটি রয়েছে ডালাসে। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ রয়েছে ভারতের। এর পর ৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে খেলবে তারা। ১২ জুন আমেরিকা এবং ১৫ জুন কানাডার বিরুদ্ধে খেলবে ভারত।

বস্তুত, ভারত এবং পাকিস্তানের সব ম্যাচই এমন সময়ে দেওয়া হয়েছে যাতে দু’দেশের দর্শকেরা অনায়াসে দেখতে পারেন। বাংলাদেশ এবং শ্রীলঙ্কার একটি করে ম্যাচ রয়েছে সকালে। তবে সে ক্ষেত্রে স্থানীয় সময় রাত্রি বেলা নামতে পারবে তারা। ভারতের ‘প্রাইম টাইম’-এ ম্যাচগুলি দেওয়া হয়েছে, যে সময়ে আইপিএল শুরু হয়। তার জন্য অবশ্য সকালে কড়া রোদে খেলতে হবে রোহিতদের। সাধারণত টি-টোয়েন্টি ম্যাচ রাতে খেলেই অভ্যস্ত সব দল। দর্শকদের সুবিধার্থে বিশ্বকাপে নামতে হবে সকালেই।

টিকিট বিক্রির প্রক্রিয়া শুরু হয়ে যাচ্ছে বৃহস্পতিবার থেকেই। তবে এ দিন থেকে টিকিট কাটা যাবে না। সব দর্শক যাতে খেলা দেখতে পান, তাই জন্যে ‘ব্যালট’ প্রক্রিয়ার মাধ্যমে টিকিট বিক্রি করবে আইসিসি। ৭ ফেব্রুয়ারি, অ্যান্টিগার স্থানীয় সময় রাত ১১.৫৯ পর্যন্ত খেলা দেখার জন্য ব্যালটে নাম তোলা যাবে। ২২ ফেব্রুয়ারি থেকে টিকিট বিক্রি শুরু হয়ে যাবে। ব্যালটে নাম লেখানোর পর ই-মেলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে কোন কোন ম্যাচে সংশ্লিষ্ট দর্শক টিকিট কেটেছেন।

এক জন দর্শক একটি ম্যাচের সর্বোচ্চ ৬টি টিকিট কাটতে পারবেন। সব পর্যায় মিলিয়ে সর্বোচ্চ ৬টি ম্যাচের টিকিট কাটতে পারবেন তিনি। কোন কোন ম্যাচ দেখতে চান, তা জানতে যেতে হবে tickets.t20worldcup.com ওয়েবসাইটে। ৬ ডলার (প্রায় ৫০০ টাকা) থেকে শুরু হচ্ছে টিকিটের দাম। ২৫ ডলার (২০৭৪ টাকা) পর্যন্ত দাম উঠতে পারে। অর্থাৎ সস্তাতেই খেলা দেখতে পারবেন দর্শকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 BCCI Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE