Advertisement
০২ মে ২০২৪
India vs Pakistan cricket

পাকিস্তানের বিরুদ্ধে ৮ উইকেটে জয়, যুব এশিয়া কাপে গ্রুপ শীর্ষে থেকে সেমিফাইনালে ভারত

সহজেই ম্যাচ জিতল যশ ঢুলের ভারত। প্রথমে ব্যাট করে পাকিস্তান এ তোলে ২০৫ রান। জবাবে ৮০ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নিল ভারত এ।

Team India

ভারত এ দল। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ২০:৩৪
Share: Save:

ইমার্জিং এশিয়া কাপে পাকিস্তান এ-কে হারিয়ে দিল ভারত এ। আট উইকেটে ম্যাচ জিতলেন যশ ঢুলেরা। ছক্কা মেরে ম্যাচ জেতালেন সাই সুদর্শন। পাকিস্তানের ২০৫ রানের জবাবে ৮০ বল বাকি থাকতেই জয়ের রান তুলে নিলেন তাঁরা। শতরান করলেন সুদর্শন।

ভারত এবং পাকিস্তান দুই দলই সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। এই ম্যাচ যে দল জিতবে, তারা গ্রুপ শীর্ষে শেষ করবে। সেই লড়াইয়ে নেমে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। কিন্তু আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা হাঙ্গারগেকর শুরু থেকেই উইকেট নিতে শুরু করেন। মাত্র ৯ রানে পাকিস্তানের ২ উইকেট চলে যায়। এর পরের কোনও জুটি সে ভাবে দানা বাঁধছিল না। একের পর এক ব্যাটার সাজঘরে ফিরছিলেন। পাকিস্তানের মিডল অর্ডার ভাঙেন মানব সুথার। তিনি নেন ৩ উইকেট।

৯৫ রানে ৬ উইকেট হারানোর পর পাকিস্তানের মুবাসির খান এবং কাসিম আক্রম কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। তাঁরা ৪৩ রানের জুটি গড়েন। না হলে আরও কম রানে শেষ হয়ে যেতে পারত পাকিস্তানের ইনিংস। ২৮ রান করে মুবাসির আউট হওয়ার পর কিছুটা লড়াই করেন কাসিম। তিনি ৪৮ রান করেন। নিশান্ত সিন্ধু নেন মুবাসিরের উইকেট। কাসিমকে ফেরান হাঙ্গারগেকর। নবম স্থানে ব্যাট করতে নেমে মেহরান মুমতাজ করেন ২৫ রান। তিনি অপরাজিত থাকেন। পাকিস্তানের ইনিংস শেষ ২০৫ রানে।

জবাবে ব্যাট করতে নেমে ভারতের হয়ে শুরু থেকেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেন সুদর্শনেরা। আইপিএলে গুজরাত টাইটান্স দলে খেলা সুদর্শন ১১০ বলে ১০৪ রান করেন। ১০টি চার এবং তিনটি ছক্কা মারেন তিনি। ছক্কা মেরেই ম্যাচ জিতিয়েছেন সুদর্শন। অন্য ওপেনার অভিষেক শর্মা ২০ রান করে আউট হয়ে গেলেও তিন নম্বরে নেমে নিকিন জোশ ৫৩ রান করেন। যদিও ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি তিনি। সুদর্শনের সঙ্গে ম্যাচ শেষ করেন অধিনায়ক যশ ঢুল। ১৯ বলে ২১ রান করেন তিনি।

এই জয়ের ফলে ভারত এ গ্রুপ শীর্ষেই রইল। সেমিফাইনালে তাই ভারত এ খেলবে বাংলাদেশ এ দলের বিরুদ্ধে। পাকিস্তান এ খেলবে শ্রীলঙ্কা এ-র বিরুদ্ধে। দু’টি ম্যাচই হবে ২১ জুলাই। সকাল ১০টা থেকে খেলবে শ্রীলঙ্কা এবং পাকিস্তান। দুপুর ২টো থেকে ভারত-বাংলাদেশ। ফাইনাল ২৩ জুলাই। সব ক’টি ম্যাচই হবে কলম্বোতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE