Advertisement
১৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023

শামিদের জন্যে আলাদা বল! ভারতকে বিশ্বকাপ জেতাতে ষড়যন্ত্র চলছে, দাবি পাক ক্রিকেটারের

বিশ্বকাপে ভাল ছন্দে রয়েছেন ভারতের জোরে বোলারেরা। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁরা ৯টি উইকেটই নিয়েছেন। এ সব দেখে আইসিসি এবং বিসিসিআইয়ের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুললেন পাক ক্রিকেটার।

cricket

মহম্মদ শামি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৬:০৫
Share: Save:

বিশ্বকাপে ভাল ছন্দে রয়েছেন ভারতের জোরে বোলারেরা। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁরা ৯টি উইকেটই নিয়েছেন। মহম্মদ শামি ৫টি, মহম্মদ সিরাজ ৩টি এবং যশপ্রীত বুমরা ১টি উইকেট পেয়েছেন। আগের ম্যাচগুলিতেও পেসারদের দাপট দেখা গিয়েছে। ভারতীয় জোরে বোলারদের এই সাফল্য ভাল চোখে দেখছেন না পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার হাসান রাজা। তাঁর দাবি, আইসিসি ইচ্ছে করে আলাদা বল দিচ্ছে ভারতকে যাতে সুইং বেশি পাওয়া যায়।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলে তিনি বলেছেন, “ভারতীয় বোলারদের যে বল দেওয়া হচ্ছে সেটা পরীক্ষা করা উচিত। ওরা অনেক বেশি সুইং এবং সিম পাচ্ছে। শামি এবং সিরাজ বল করছে অ্যালান ডোনাল্ড এবং মাখায়া এনতিনির মতো। মুম্বইয়ে শামির বলের সুইং দেখে অবাক হয়ে গিয়েছে অ্যাঞ্জেলো ম্যাথেউজও। হয়তো আইসিসি ভারতকে সাহায্য করছে, না হলে বিসিসিআই নিজেদের বোলারদের পাশে রয়েছে। তৃতীয় আম্পায়ারেরও ভূমিকা থাকতে পারে।”

তিনি আরও বলেছেন, “ভারত যখন ব্যাট করে তখন বল স্বাভাবিক আচরণ করে। কিন্তু বল করতে শুরু করলেই তা বদলে যায়। ডিআরএসের সব সিদ্ধান্তও ভারতের পক্ষে যাচ্ছে। জানি না এর নেপথ্যেও আইসিসি বা বিসিসিআইয়ের ভূমিকা রয়েছে কি না।”

আইসিসি বা বোর্ডের তরফে এর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। কিন্তু হাসানের মন্তব্যের বিরোধিতা করেছেন পাকিস্তানের প্রাক্তনেরাই। তাঁর দাবি, নিজের দল ভাল খেলতে পারছে না। এখন বিপক্ষ দলের খুঁত ধরতে বেরিয়ে পড়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Mohammed Shami Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE