Advertisement
০৬ মে ২০২৪
India U19

U-19 Asia Cup: আফগানিস্তানকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে ভারত

টানটান উত্তেজনার ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে উঠে গেল ভারত।

জিতল ভারত।

জিতল ভারত। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১৯:৫৩
Share: Save:

টানটান উত্তেজনার ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে উঠে গেল ভারত। সোমবার দুবাইয়ে আফগানিস্তানকে ৪ উইকেটে হারালেন যশ ঢুলরা। আগামী বৃহস্পতিবার সেমিফাইনালে বাংলাদেশ অথবা শ্রীলঙ্কার মুখোমুখি হবেন তাঁরা।

সোমবার প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৯ তোলে আফগানিস্তান। অধিনায়ক সুলেমান সফি ৭৩ করেন। ইজাজ আহমেদ আহমেদজাই অপরাজিত থাকেন ৮৬ রানে। তিনি একটি চার এবং সাতটি ছয় মেরেছেন। ভারতীয় বোলারদের মধ্যে ভিকি ওৎসওয়াল বাদে প্রত্যেকে মার খেয়েছেন।

জবাবে শুরুটা ভালই করেছিল ভারত। ওপেনার হারনুর সিংহ এবং অঙ্গকৃশ রঘুবংশী মিলে প্রথম উইকেটে ১০৪ রান তুলে দেন। তবে অঙ্গকৃশ এবং হারনুর পরপর ফিরে যাওয়ায় আচমকাই চাপে পড়ে ভারত। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে তারা। কেউই উইকেটে টিকতে পারছিলেন না। একসময় মনে হচ্ছিল, অঘটন ঘটাবে আফগানিস্তান।

কিন্তু ভারতকে বাঁচিয়ে দেন রাজ বাওয়া এবং কৌশল তাম্বে। রাজ ৪৩ রানে এবং কৌশল ৩৫ রানে অপরাজিত থাকেন। ১০ বল বাকি থাকতেই ম্যাচ জেতে ভারত। গ্রুপে দ্বিতীয় হয়ে সেমিফাইনালে গেল তারা। শীর্ষে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India U19 Asia Cup BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE