Advertisement
০৬ মে ২০২৪
Asian Games

এশিয়াডের ফাইনালে ভারত, বাংলাদেশের বিরুদ্ধে ৯ উইকেটে জয়, শনিবার আসবে আরও এক সোনা?

প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ শেষ হয়ে যায় মাত্র ৯৬ রানে। যে রান তুলতে কোনও অসুবিধাই হয়নি ভারতের। মাত্র ৯.২ ওভারে জয়ের রান তুলে নেয় তারা।

team india

এশিয়ান গেমসের ফাইনালে রুতুরাজ গায়কোয়াড়ের ভারত। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ০৯:১১
Share: Save:

এশিয়ান গেমসে ছেলেদের ক্রিকেটে ফাইনালে ভারত। বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়ে দিলেন রুতুরাজ গায়কোয়াড়েরা। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ শেষ হয়ে যায় মাত্র ৯৬ রানে। যে রান তুলতে কোনও অসুবিধাই হয়নি ভারতের। মাত্র ৯.২ ওভারে জয়ের রান তুলে নেয় তারা।

চিনের মাঠে ভারত-বাংলাদেশ ম্যাচে টস জেতেন রুতুরাজ। ভারত অধিনায়ক প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। সাই কিশোরই প্রথম উইকেট নেন। তিনি ফেরান ওপেনার মাহমুদুল হাসান জয়কে। সেই ধাক্কা সামলে ওঠার আগেই পর পর ২ উইকেট চলে যায় বাংলাদেশের। তিলক বর্মা এবং ওয়াশিংটন সুন্দর উইকেট তুলে নেন। সেই যে রানের গতি বাধা পেল, তা আর বৃদ্ধি পেতে দেননি ভারতীয় বোলারেরা।

নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দলের হয়ে সব থেকে বেশি রান উইকেটরক্ষক জাকের আলির। ২৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ২৩ রান করেন ওপেনার পারভেজ হোসেন ইমন। শেষ বেলায় ৬ বলে ১৪ রান করে যান রাকিবুল হাসান। তাঁরা রান পাওয়ায় ৯৬ রানে পৌঁছায় বাংলাদেশ। না হলে আরও কম রানে শেষ হয়ে যেতে পারত।

বাংলাদেশের ৯৬ রান তাড়া করতে নেমে প্রথমেই আউট হয়ে যান যশস্বী জয়সওয়াল। গত ম্যাচে শতরান করা যশস্বী কোনও রানই করতে পারেননি। তাতে ভারতের কোনও অসুবিধা হয়নি। রুতুরাজ ৪০ রানে অপরাজিত থাকেন। তিলক অপরাজিত থাকেন ৫৫ রানে। তাঁরাই ভারতকে জয়ের রানে পৌঁছে দেন।

এশিয়ান গেমসে মেয়েদের ক্রিকেট দল ভারতকে সোনা এনে দিয়েছে। এ বার ছেলেদের পালা। ফাইনালের কাদের বিরুদ্ধে রুতুরাজদের খেলতে হবে তা ঠিক হবে পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচের পর। শনিবার হবে ফাইনাল।

বিশ্বকাপ শুরু হয়ে গিয়েছে। সেই কারণে ভারত, বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের নিজেদের পূর্ণ শক্তির দল এশিয়ান গেমসের জন্য পাঠাতে পারেনি। আফগানিস্তান বাদে বাকি চার দল এই প্রতিযোগিতায় কোয়ার্টার ফাইনাল থেকে খেলা শুরু করেছিল। তবে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আফগানিস্তান। এ বার তাদের লড়াই পাকিস্তানের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Team India Ruturaj Gaikwad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE