Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

India Vs New Zealand 2021: প্রশ্ন শুধু একটাই, কোহলীরা সোমবার কখন জিতবেন, চাই আর ৫ উইকেট

দেওয়াল লিখন লেখা হয়ে গিয়েছিল দ্বিতীয় দিনই। তৃতীয় দিন তা আরও পরিষ্কার হল। জয়ের কাছে পৌঁছে গিয়েছেন কোহলীরা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৫ ডিসেম্বর ২০২১ ১৭:২৪
জয়ের কাছে কোহলীরা

জয়ের কাছে কোহলীরা
ছবি: পিটিআই।

দেওয়াল লিখন লেখা হয়ে গিয়েছিল দ্বিতীয় দিনই। তৃতীয় দিন তা আরও পরিষ্কার হল। ব্যাট হাতে দ্বিতীয় ইনিংসে বড় রান তুললেন বিরাট কোহলীরা। তার পরে বল হাতে কামাল করলেন রবিচন্দ্রন অশ্বিন। তার ফলে তৃতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের রান ৫ উইকেটে ১৪০। ভারতের জয়ের জন্য দরকার আর মাত্র ৫ উইকেট।

তৃতীয় দিনের শুরু থেকে দ্রুত গতিতে রান তোলা শুরু করেন ভারতের দুই ওপেনার ময়াঙ্ক আগরওয়াল ও চেতেশ্বর পুজারা। প্রথম ইনিংসে দেড়শোর পরে দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করেন ময়াঙ্ক। ৬২ রানের মাথায় আউট হন তিনি। পুজারা করেন ৪৭।

তার পরে জুটি বাঁধেন অধিনায়ক কোহলী ও তরুণ শুভমন গিল। শুভমন ৪৭ রান করে রচিন রবীন্দ্রর বলে আউট হন। কোহলী শুরুটা ভাল করলেও বড় রান করতে পারেননি। ৩২ রান করে রবীন্দ্রর বলে বোল্ড হন তিনি। শেষ দিকে অক্ষর পটেল মাত্র ২৬ বলে ৪১ রান করেন। ৭ উইকেটে ২৭৬ রানে ইনিংস ডিক্লেয়ার করেন কোহলী। নিউজিল্যান্ডের হয়ে অজাজ পটেল ৪ ও রবীন্দ্র ৩টি উইকেট নেন।

Advertisement

৫৪০ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়তে থাকে নিউজিল্যান্ডের। প্রথম তিনটি উইকেট নেন অশ্বিন। তার পরে ড্যারিল মিচেল ও হেনরি নিকোলস অর্ধশতরানের জুটি গড়েন। ৬০ রান করে অক্ষরের বলে আউট হন মিচেল। দিনের শেষে নিউজিল্যান্ডের রান ৫ উইকেটে ১৪০।

এখনও জয়ের জন্য ৪০০ রান দরকার কিউয়িদের। অন্য দিকে ভারতের দরকার ৫ উইকেট। এখনও দু’দিন খেলা বাকি। চতুর্থ দিন তাড়াতাড়ি ম্যাচ জিতে টেস্ট সিরিজ নিজেদের পকেটে পুরতে চাইবেন কোহলীরা।

আরও পড়ুন

Advertisement