Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ICC Ranking

Indian Cricket: বিশ্বকাপে ভরাডুবির পরেও টি২০ ক্রিকেটে বিশ্বের এক নম্বর দল ভারতই

পর পর সিরিজে হারের জেরে টেস্টে ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ৮৮। স্থান ষষ্ঠ। ১৯৯৫ সালের পর কখনও টেস্ট ক্রিকেট এত কম পয়েন্ট ছিল না ইংরেজদের।

বিশ্বের সেরা টি-টোয়েন্টি দল ভারত।

বিশ্বের সেরা টি-টোয়েন্টি দল ভারত। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৫:১৫
Share: Save:

আইসিসি-র টি-টোয়েন্টি ক্রিকেটের ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রাখল ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার পরেও আন্তর্জাতিক ম্যাচে ধারাবাহিক সাফল্যই শীর্ষে রাখল রোহিত শর্মার দলকে।

২০২১-২২ মরসুমের ফলাফলের ভিত্তিতে নতুন ক্রমতালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। সেই তালিকাতেই টি-টোয়েন্টি ক্রিকেটে শীর্ষ স্থান ধরে রেখেছে ভারত। টেস্টের ক্রমতালিকায় ভারত রয়েছে দ্বিতীয় স্থানে। নয় পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। এক দিনের ক্রিকেটের ক্রমতালিকায় এক নম্বরে রয়েছে নিউজিল্যান্ড। ভারতের স্থান এ ক্ষেত্রে চতুর্থ।

টি-টোয়েন্টি ক্রমতালিকায় ২৭০ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে ইংল্যান্ড (২৬৫) এবং পাকিস্তান (২৬১)। টেস্ট ক্রিকেটে ১১৯ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। ১২৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া এবং ১১১ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নিউজিল্যান্ড রয়েছে। পর পর সিরিজে হারের জেরে টেস্টে ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ৮৮। ১৯৯৫ সালের পর কখনও টেস্ট ক্রিকেট এত কম পয়েন্ট ছিল না ইংরেজদের। তারা রয়েছে ষষ্ঠ স্থানে।

এক দিনের ক্রিকেটে শীর্ষে থাকা নিউজিল্যান্ডের রেটিং পয়েন্ট ১২৫। মাত্র এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ইংল্যান্ড। তৃতীয় স্থানে অস্ট্রেলিয়া (১০৭), চতুর্থ স্থানে ভারত (১০৫) এবং পঞ্চম স্থানে পাকিস্তান (১০২)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE