Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: আমেরিকায় ক্রিকেটের প্রচারে খেলবেন কোহলীরা, জেনে নিন কবে খেলা

ইংল্যান্ড সফর থেকে সরাসরি ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে গিয়ে সীমিত ওভারের সিরিজ খেলবে ভারত। তার মধ্যে দু’টি ম্যাচ হবে আমেরিকায়।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১২:২৫
Share: Save:

আমেরিকায় ক্রিকেট-বাজার ধরার চেষ্টা। সেটা যে ভারতকে ছাড়া সম্ভব নয়, তা বুঝতে বিশেষ বুদ্ধির দরকার হয় না। তাই ছ’বছর পর আবার আমেরিকার মাটিতে খেলতে দেখা যাবে ভারতীয় ক্রিকেট দলকে। বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ।

আগামী অগস্টে ফ্লোরিডার ব্রোওয়ার্ড ক্রিকেট গ্রাউন্ডে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। তার আগে ওয়েস্ট ইন্ডিজে হবে সীমিত ওভারের দু’টি সিরিজ। সব মিলিয়ে মোট তিনটি এক দিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। জুলাই এবং অগস্টে এই সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা যাবে ভারতীয় দল।

আমেরিকার ম্যাচ হওয়া বেশি তাৎপর্যপূর্ণ। ২০২৪-এ সে দেশেই টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসছে। ক্রিকেট নিয়ে উৎসাহ বাড়ছে সেখানে। ভারতীয় সম্প্রদায়ের মধ্যে উৎসাহ বাকিদের থেকে একটু বেশিই। ২০১৬-র সফরেই দেখা গিয়েছিল ভারতীয় দলকে উৎসাহ দিতে অনেক সমর্থক এসেছেন। এ বছর সেই উত্তেজনা আরও বাড়তে পারে। আমেরিকায় ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ানোর পিছনে খাটছে আইসিসি এবং বিসিসিআইও।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

আগামী ১৭ জুলাই ইংল্যান্ড সফর শেষ হচ্ছে ভারতের। তার পর যাঁরা ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে নির্বাচিত হবেন, তাঁরা সরাসরি সে দেশে যাবেন। বাকিরা ফিরে আসবেন ভারতে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ হবে পোর্ট অব স্পেনে। সেখানকার কুইন্স পার্ক ওভালে হবে প্রতিটি ম্যাচ। এর পর পোর্ট অব স্পেনেরই ব্রায়ান লারা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হবে। দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি হবে সেন্ট কিটস অ্যান্ড নেভিসের ওয়ার্নার পার্কে। চতুর্থ এবং পঞ্চম টি-টোয়েন্টি হবে ফ্লোরিডায়। প্রতিটি এক দিনের ম্যাচ শুরু ভারতীয় সময় সন্ধে সাতটা থেকে। টি-টোয়েন্টি ম্যাচগুলি শুরু হবে রাত আটটা থেকে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE