Advertisement
২৭ জুলাই ২০২৪
T20 World Cup 2024

দু’টি নয়, টি২০ বিশ্বকাপে একটিই প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, কেন এই সিদ্ধান্ত?

আইপিএল শেষ হলেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে ভারত। ৫ জুন প্রথম ম্যাচের আগে খুব বেশি সময় পাওয়া যাবে না। ফলে বিশ্বকাপের আগে মাত্র একটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারবে ভারত।

cricket

ভারত অধিনায়ক রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৩:৪৪
Share: Save:

আইপিএল শেষ হলেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আমেরিকায় যাবে ভারত। প্রথম ম্যাচ ৫ জুন। তার আগে খুব বেশি সময় পাওয়া যাবে না। ফলে বিশ্বকাপের আগে মাত্র একটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারবে ভারত। অন্যান্য বার তারা অন্তত দুটি প্রস্তুতি ম্যাচ খেলে।

কেন শুধু একটিই প্রস্তুতি ম্যাচ খেলা হবে তার কারণ জানা যায়নি। এক ওয়েবসাইটের দাবি, ম্যাচটি হবে নিউ ইয়র্কেই। বিশ্বকাপের আয়োজক আইসিসি এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ় চেয়েছিল ভারত ফ্লোরিডায় গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলুক।

কিন্তু আইপিএলে খেলা ক্লান্ত এবং বিধ্বস্ত ক্রিকেটারেরা চাননি স্রেফ একটি ম্যাচ খেলার জন্য ফ্লোরিডায় গিয়ে আবার ফিরে আসতে। তাই নিউ ইয়র্কেই ম্যাচ রাখা হচ্ছে।

কাদের বিরুদ্ধে ম্যাচ এবং কবে হবে, তা এখনও জানা যায়নি। আইসিসির-র দাবি, দ্রুত সেই সূচি প্রকাশ করা হবে। ভারতের প্রস্তুতি ম্যাচ নিয়ে বাণিজ্যিক কারণে বরাবরই আগ্রহ বেশি থাকে। এ বারও সেই সুযোগ ছাড়া হচ্ছে না।

পাকিস্তান এবং ইংল্যান্ড বাদে বাকি প্রায় সব দলই অন্তত দু’টি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। পাকিস্তান-ইংল্যান্ড নিজেদের মধ্যে সিরিজ়‌ খেলবে। ফলে দু’টি প্রস্তুতি ম্যাচের সময় পাওয়া যাবে না।

এ দিকে, প্রথম ঠিক ছিল ভারতীয় দল ২১ মে নিউ ইয়র্কের উদ্দেশে রওনা দেবে। এখন জানা গিয়েছে, ২৫ এবং ২৬ মে দু’টি বিভাগে দল নিউ ইয়র্কে যাবে। ফাইনালে খেলা ক্রিকেটারেরা কিছু দিন পরে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 BCCI Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE