Advertisement
২৯ এপ্রিল ২০২৪
India vs England 2024

শততম টেস্টে অশ্বিনের ৫, ধর্মশালায় ইনিংসে হারের ভ্রুকুটি স্টোকসদের সামনে

ইংল্যান্ডের বিরুদ্ধে ২৫৯ রানে লিড নিয়েছিল ভারত। সেই রান ইংল্যান্ড টপকাতে পারবে কি না সেটা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। শনিবার মধ্যাহ্নভোজের আগেই ৫ উইকেট হারাল ইংল্যান্ড।

Ravichandran Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১১:৪১
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে ২৫৯ রানে লিড নিয়েছিল ভারত। সেই রান ইংল্যান্ড টপকাতে পারবে কি না সেটা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। শনিবার মধ্যাহ্নভোজের আগেই ৫ উইকেট হারাল ইংল্যান্ড। ১০৩ রানে ৫ উইকেট হারিয়েছে তারা। এখনও ১৫৬ রানে পিছিয়ে ইংল্যান্ড। রবিচন্দ্রন অশ্বিন তুলে নিলেন ৪ উইকেট।

শততম টেস্ট খেলছেন অশ্বিন। সেই ম্যাচে ১০ উইকেট নেওয়ার সম্ভাবনা রয়েছে তাঁর। ইনিংসে ৫ উইকেট নেওয়ার সুযোগও রয়েছে। আগের ইনিংসে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। শনিবার সকাল থেকে ভারতীয় বোলিংকে নেতৃত্ব দেন তিনিই। নতুন বল তুলে দেওয়া হয় তাঁর হাতে। অশ্বিন নিজের প্রথম ওভার থেকেই উইকেট তুলতে শুরু করেন। মধ্যাহ্নভোজে যাওয়ার আগে বেন স্টোকসের উইকেট তুলে নেন তিনি।

শনিবার ভারতের ইনিংস শেষ হয় ৪৭৭ রানে। এর পর ইংল্যান্ড ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে শুরু করে। অশ্বিন এবং কুলদীপ যাদবের স্পিনে আবার কুপোকাত ইংল্যান্ডের প্রথম সারির ব্যাটারেরা। আগের ইনিংসে তাঁরা মিলে ৯ উইকেট তুলেছিলেন। এই ইনিংসে এখনও পর্যন্ত অশ্বিন নিয়েছেন চারটি। একটি নিয়েছেন কুলদীপ।

ইতিমধ্যেই সিরিজ় জিতে নিয়েছে ভারত। ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে তারা। ধর্মশালায় জিতলে সিরিজ় ৪-১ হয়ে যাবে। যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে ভাল জায়গায় পৌঁছে দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE