Advertisement
০৪ মে ২০২৪
India vs England 2024

রোহিতের চোট, তৃতীয় দিন ফিল্ডিং করছেন না ভারত অধিনায়ক, দলকে নেতৃত্ব দিচ্ছেন কে?

শনিবার ফিল্ডিং করতে নামলেন না রোহিত শর্মা। ভারত অধিনায়কের পিঠে চোট। পেশি শক্ত হয়ে গিয়েছে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই কারণে ফিল্ডিং করতে পারছেন না তিনি।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১১:০৯
Share: Save:

ধর্মশালায় তৃতীয় দিন সকালে ফিল্ডিং করতে নামলেন না রোহিত শর্মা। ভারত অধিনায়কের পিঠে চোট। পেশি শক্ত হয়ে গিয়েছে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই কারণে ফিল্ডিং করতে পারছেন না তিনি। রোহিতের জায়গায় ভারতকে নেতৃত্ব দিচ্ছেন সহ-অধিনায়ক যশপ্রীত বুমরা।

শনিবার সকালে ভারতের ইনিংস শেষ হয়ে যায় ৪৭৭ রানে। ২৫৯ রানে লিড নেয় ভারত। তার পরেই দেখা যায় বুমরার নেতৃত্বে খেলতে নামছে তারা। ফিল্ডিং করতে নামেননি রোহিত। বোর্ডের তরফে জানানো হয়, রোহিতের পিঠে সমস্যা রয়েছে। তাঁর পেশি শক্ত হয়ে গিয়েছে। বেশি পরিশ্রমের ফলে কখনও কখনও এমনটা হয়। টানা পাঁচটি টেস্ট খেলার ধকলের ফলে হয়তো রোহিতের এই সমস্যা হয়েছে।

শুক্রবার শতরান করেছিলেন রোহিত। ১৬২ বলে ১০৩ রান করেছিলেন তিনি। ১৩টি চার এবং তিনটি ছক্কাও মারেন। রোহিতের সেই ইনিংস ভারতকে বড় রান তুলতে সাহায্য করে। সঙ্গে ছিলেন শুভমন গিল। তিনি ১৫০ বলে ১১০ রান করেন। তাঁদের ইনিংসে ভর করেই ভারত ৪৭৭ রান তোলে।

ধর্মশালা টেস্টে ইংল্যান্ড প্রথম ইনিংসে ২১৮ রান তোলে। জবাবে খেলতে নেমে ভারত তোলে ৪৭৭ রান। শতরান করেন রোহিত শর্মা এবং শুভমন গিল। সেই ইনিংসে ইংল্যান্ডের হয়ে ৫ উইকেট নিলেন বশির। ২৫৯ রানে লিড নিল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Rohit Sharma Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE