Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dinesh karthik

India vs West Indies T20 2022: ভারতীয় দলে তিনটি জায়গায় উন্নতির কথা বললেন রোহিত

রোহিত ফিরে গিয়েছিলেন ৬৪ রানে। তিনি আউট হয়ে যাওয়ার পরেও যে ১৯০ রান তুলতে পারবে ভারত, ভাবতে পারেননি রোহিত।

ক্রিকেটারদের বিভিন্ন দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রোহিত।

ক্রিকেটারদের বিভিন্ন দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রোহিত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১৩:২৪
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুক্রবার রোহিত শর্মা আউট হওয়ার পর ভারত যে ১৯০ রান তুলতে পারবে তা ভাবতেই পারেননি অধিনায়ক। প্রথম টি-টোয়েন্টিতে ৬৪ রান করেন রোহিত। ১৫তম ওভারে তিনি যখন আউট হন, তখন ভারতের স্কোর ছিল ১২৭ রানে পাঁচ উইকেট। সেখান থেকে ১৯০ রান হবে এমনটা বুঝতেই পারেননি রোহিত।

ভারত যে ১৯০ রানে পৌঁছেছে তার কারণ অবশ্যই দীনেশ কার্তিক। ১৯ বলে ৪১ রান করেন তিনি। চারটি চার এবং দু’টি ছক্কা মারেন কার্তিক। শ্রেয়স আয়ার, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্যরা ব্যর্থ হওয়ায় রোহিতের মনে হয়েছিল খুব বেশি রান হবে না। ম্যাচ শেষে রোহিত বলেন, “আমরা জানতাম এই পিচে ব্যাট করা কঠিন। শুরুতে শট মারা খুব সহজ ছিল না। পিচে ধাতস্থ হয়ে যাওয়া ব্যাটারদের বড় ইনিংস খেলা প্রয়োজন ছিল। সেটা হয়নি। তার পরেও আমরা যে এত রান করতে পেরেছি সেটা প্রশংসার। প্রথম ১০ ওভার শেষে মনে হয়নি ১৯০ রান তুলতে পারব। ছেলেরা দারুণ খেলল।”

ম্যাচ জিতলেও রোহিত মনে করেন কিছু জায়গায় উন্নতি প্রয়োজন। তিনি বলেন, “তিনটি জায়গা রয়েছে যেখানে উন্নতি করতে হবে। যে পরিকল্পনা আমাদের রয়েছে সেটা ব্যাট হাতে কার্যকর করতে হবে। কিছু জিনিস আমরা করার চেষ্টা করছি। আমার মনে হয় সেটা ভাল ভাবেই করতে পারছি।”

ক্রিকেটারদের বিভিন্ন দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রোহিত। তিনি বলেন, “দলের প্রত্যেককে আমরা তাদের দায়িত্ব বুঝিয়ে দিয়েছি। মাঠে নেমে তাদের সেটা করতে হবে। প্রথম টি-টোয়েন্টিতে আমরা পেরেছি। সব ম্যাচে যে প্রতিটা জিনিস ঠিক হবে তা মনে করছি না। কখনও ভুল হবে, কিন্তু আমরা নিজেদের চেষ্টাটা চালিয়ে যাব। কিছু পিচে হয়তো আমরা যে ভাবে খেলব ভাবছি সেটা সম্ভব হবে না। সেখানে একটু পিছিয়ে আসতে হবে এবং দেখতে হবে আমরা কী ভাবে খেলতে পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE