Advertisement
২০ এপ্রিল ২০২৪
KL Rahul

India vs Zimbabwe ODI 2022: ব্যাটিং, বোলিংয়ে পাশ করলেও ফিল্ডিংয়ে ফেল, স্বীকার করলেন অধিনায়কও

পর পর দুই ম্যাচে ফিল্ডিং নিয়ে চিন্তায় ভারত। একের পর এক ক্যাচ ফসকেছে তারা। সেই রোগ সারানোর দিকে নজর দিতে হবে রাহুল দ্রাবিড়দের।

জিম্বাবোয়ে সফরে অনুশীলনে লোকেশ রাহুল এবং ঈশান কিশান।

জিম্বাবোয়ে সফরে অনুশীলনে লোকেশ রাহুল এবং ঈশান কিশান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ২০:২৪
Share: Save:

জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় সারির দল গেলেও জয় নিয়ে কোনও সংশয় ছিল না। লোকেশ রাহুলের ভারতীয় দল প্রথম দুটো ম্যাচ জিতে সিরিজও পকেটে ভরেছে। বোলাররা নিজেদের কাজ করেছেন, ব্যাটাররা প্রথম ম্যাচে সহজে জিতেছেন (১০ উইকেটে)। দ্বিতীয় ম্যাচে পাঁচ উইকেট হারালেও জিততে কোনও অসুবিধা হয়নি। কিন্তু ভারতীয় দলের ফিল্ডিং নিয়ে চিন্তা রয়ে গেল।

প্রথম ম্যাচে বেশ কিছু ক্যাচ ফেলেছিল ভারত। দ্বিতীয় ম্যাচে টসের পর সেই প্রসঙ্গে রাহুল বলেন, “আগের ম্যাচে আমরা খুব ভাল বল করেছি কিন্তু বেশ কিছু ক্যাচ ফেলেছি। সহজ সুযোগ হাতছাড়া করেছি। ওরা একটা সময় ভাল ব্যাটও করেছে।” কিন্তু একই ভুলের পুনরাবৃত্তি দেখা গেল শনিবারও। কুলদীপ যাদব নিজের বলে ক্যাচ ফেলেন। সহজ স্টাম্প ফসকান উইকেটরক্ষক সঞ্জু স্যামসন। রাহুল নিজেও একটি ক্যাচ ফেলেন। ম্যাচ শেষে সঞ্জুও স্বীকার করেন যে সহজ স্টাম্প ফসকেছেন।

শনিবার জিম্বাবোয়ের ইনিংসে ৩৪তম ওভারে নিজের বলে ক্যাচ ফেলেন কুলদীপ যাদব। বাঁহাতি স্পিনারের বল এসেছিল ডান দিকে। সহজ সুযোগ ছিল। কিন্তু ধরতেই পারলেন না কুলদীপ। ৩৭তম ওভারে ব্যাট করছিলেন রিয়ান বার্ল। অক্ষরের বলে ক্রিজ ছেড়ে এগিয়ে এসে খেলতে গিয়েছিলেন তিনি। কিন্তু বলের ফ্লাইট বুঝতে পারেননি। বার্ল সেই বল ফসকান। বল দেখতে পাননি উইকেটরক্ষকও। স্টাম্পের সহজ সুযোগ ফসকান সঞ্জু। দ্বিতীয় ম্যাচের সেরা সঞ্জু বলেন, “তিনটি ক্যাচ নিয়েছি কিন্তু একটা স্টাম্প মিস করেছি। যদিও আমি কিপিং উপভোগ করছি।” পরের ওভারে ক্যাচ ফেলেন লোকেশ রাহুল। শুধু তিনি নন, মোট তিন জন ক্রিকেটার একটি বল ধরতে যান, কিন্তু কেউই পৌঁছতে পারেননি। যদিও সেই বলে রান আউট হয়ে যান জিম্বাবোয়ের ব্যাটার ভিক্টর ন্যাউচি।

এশিয়া কাপে ভারতের যে দল খেলবে, সেই দলে যদিও জিম্বাবোয়ে সফরে যাওয়া দীপক হুডা এবং লোকেশ রাহুল ছাড়া কেউই নেই। কিন্তু ফিল্ডিংয়ের এই রোগ সারিয়ে ফেলতে চাইবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE