Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Team India

India vs Zimbabwe 2022: জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জয়ের মাঝে কাঁটা হয়ে রইলেন রাহুলই

জিম্বাবোয়ের বিরুদ্ধে সহজেই সিরিজ জিতল ভারত। সেই জয়ের মাঝেই লোকেশ রাহুলের এক রানে আউট হওয়াটাই চিন্তার কারণ হয়ে রইল।

মাত্র এক রান করে আউট রাহুল।

মাত্র এক রান করে আউট রাহুল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৮:২৩
Share: Save:

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জয় ভারতের। ২-০ ব্যবধানে জিতল লোকেশ রাহুলের দল। কিন্তু পাঁচ উইকেটে সহজ জয়ের মাঝেও ভারতের চিন্তা হয়ে রইলেন রাহুল। মাত্র এক রান করে আউট তিনি।

মাত্র ১৬২ রানের লক্ষ্য ছিল ভারতের সামনে। সেই রান তুলতে ওপেন করতে নামেন রাহুল এবং শিখর ধবন। গত ম্যাচে ১০ উইকেটে ভারতকে ম্যাচ জিতিয়েছিলেন ধবন এবং শুভমন গিল। শনিবার বদলে যায় সেই জুটি। রাহুল নামেন, কিন্তু মাত্র এক রান করেই আউট হয়ে যান। জিম্বাবোয়ের পেসার ভিক্টর ন্যাউচির বলে এলবিডব্লিউ হন তিনি। ভারতকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা ফের শুরু হয় ধবন-শুভমন জুটি দিয়েই। ৪২ রানের জুটি গড়েন তাঁরা।

আড়াই মাস পর ভারতের হয়ে ব্যাট করতে নামেন রাহুল। তাঁর কাছ থেকে বড় রানের আশায় ছিলেন সমর্থকরা। বিরাট কোহলী ছন্দে নেই, রোহিত শর্মাও নিয়মিত রান পাচ্ছেন না, এমন অবস্থায় এশিয়া কাপে ভারতের ভরসা হতে পারেন রাহুলই। কিন্তু জিম্বাবোয়ের বিরুদ্ধে তিনি রান পাওয়ায় চিন্তায় সমর্থকরা।

প্রথম ম্যাচে দীপক তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন। তাঁকেই দ্বিতীয় ম্যাচে নেওয়া হয়নি। দীপকের চোট রয়েছে কি না, তা স্পষ্ট করে জানানো হয়নি। বোলিং আক্রমণে দীপককে বাদ দিয়েও ভারতের কোনও অসুবিধা হয়নি। তাঁর বদলে মাঠে নামা শার্দূল ঠাকুর শনিবার তিন উইকেট নেন। একটি করে উইকেট নেন মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ, অক্ষর পটেল, কুলদীপ যাদব এবং দীপক হুডা। ভারতের সামনে জিম্বাবোয়ের শন উইলিয়ামস এবং রিয়ান বার্ল ছাড়া কোনও ব্যাটারই দাঁড়াতে পারেননি।

টস জিতে লোকেশ রাহুল এই ম্যাচে ফের বোলিং নেওয়ার পরেই মনে হয়েছিল জিম্বাবোয়ের ইনিংসে ফের ভোর ধরাতে পারেন প্রসিদ্ধরা। জিম্বাবোয়ের হয়ে উইলিয়ামস করেন ৪২ রান। বার্ল অপরাজিত থাকেন ৩৯ রানে। বাকি ব্যাটারদের মধ্যে দুই অঙ্কের রানে পৌঁছেছেন ইনোসেন্ট কাইয়া (১৬) এবং সিকান্দার রাজা (১৬)।

ভারতীয় ব্যাটারদের মধ্যে ধবন (৩৩) এবং শুভমন (৩৩) ভাল শুরু করলেও ম্যাচ শেষ করতে পারেননি। দীপক হুডা করেন ২৫ রান। ভারতকে ম্যাচ জেতান সঞ্জু স্যামসন। তিনি অপরাজিত থাকেন ৪৩ রান করে। ছক্কা মেরে ম্যাচ জেতান সঞ্জু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India India vs Zimbabwe KL Rahul
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE