Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
India vs Australia

দ্বিতীয় ম্যাচের ২৪ ঘণ্টা আগেও রোহিতদের ভারতীয় দলে ধাঁধার নাম যশপ্রীত বুমরা

শুক্রবার নাগপুরে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। সিরিজ়ে ০-১ ব্যবধানে পিছিয়ে রোহিতরা। ইংল্যান্ড সফরের পর চোট পান বুমরা। পিঠের চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারেননি তিনি। দ্বিতীয় ম্যাচে বুমরাকে দলে চাইছেন সমর্থকরা।

দ্বিতীয় এক দিনের ম্যাচে খেলতে পারবেন বুমরা?

দ্বিতীয় এক দিনের ম্যাচে খেলতে পারবেন বুমরা? —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নাগপুর শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৮
Share: Save:

যশপ্রীত বুমরা কি সুস্থ? এই প্রশ্নের উত্তরের দিকেই তাকিয়ে ভারতীয় দলের সমর্থকরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচে ২০৮ রান তুলেও হারতে হয়েছে রোহিত শর্মাদের। ভারতের অধিনায়ক নিজেও স্বীকার করে নেন যে বোলারদের ব্যর্থতার জন্যই হেরে গিয়েছেন তাঁরা। এই অবস্থায় বুমরাকে পাওয়া যাবে কি না, সেটাই এখন সব থেকে বড় ধাঁধা রোহিতদের কাছে।

শুক্রবার নাগপুরে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। সিরিজ়ে ০-১ ব্যবধানে পিছিয়ে রোহিতরা। ইংল্যান্ড সফরের পর চোট পান বুমরা। পিঠের চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারেননি তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁকে দলে ফেরানো হয়। কিন্তু সকলকে অবাক করে প্রথম ম্যাচে খেলানো হয়নি বুমরাকে। রোহিত জানিয়েছিলেন, বুমরার সময় লাগবে চোট সারিয়ে উঠতে। সেই ম্যাচে তাঁকে ছাড়া ভারতের ‘সাড়ে তিন জন’-এর (ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল, উমেশ যাদব এবং অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য) পেস আক্রমণ ১৪ ওভারে ১৫০ রান দেয়।

ভুবনেশ্বরকে ১৯তম ওভারে বল করানো নিয়ে রোহিতকেও প্রশ্নের মুখে পড়তে হয়েছে। এশিয়া কাপে পাকিস্তান, শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে ১৯তম ওভার বল করে ৪৯ রান দিয়েছেন ভুবনেশ্বর। এমন অবস্থায় বুমরাকে দলে দেখতে চাইছেন সমর্থকরা। তাঁর চোট সেরেছে কি না সেই দিকেই নজর রয়েছে সকলের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত পাবে আর পাঁচটি ম্যাচ। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৩ অক্টোবর খেলতে নামবে ভারত। সেই ম্যাচের আগে ভারতীয় দল যে খুব স্বস্তিতে রয়েছে তা বলা যাবে না। সব থেকে চিন্তার কারণ বোলিং। শুধু পেসাররা নন, স্পিনাররাও সে ভাবে ছাপ ফেলতে পারছেন না। যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেলরাও রান দিয়ে ফেলছেন। রবীন্দ্র জাডেজার জায়গায় অক্ষর পটেলকেই দলে নেওয়া হয়েছে। ব্যাটিং কিছুটা স্বস্তি দিলেও সিরিজ়ের প্রথম ম্যাচে রান পাননি বিরাট কোহলি। ফিনিশার দীনেশ কার্তিক সে ভাবে পরীক্ষিত নন। অস্ট্রেলিয়া দলে ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস এবং মিচেল মার্শ নেই। তাও ভারতকে হারিয়ে দেয় অ্যারন ফিঞ্চের দল। ক্যামেরন গ্রিন ওপেন করতে নেমে ম্যাচ জেতানো ইনিংস খেলে দেন। টিম ডেভিড বিশ্বকাপের আগে ছন্দে থাকার ইঙ্গিত দিয়েছেন। তাঁদের দাপটেই প্রথম ম্যাচ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।

নাগপুরের ম্যাচে ঘুরে দাঁড়াতে চাইবে ভারত। সে জন্য বুমরাকে দলে ফেরাতে চাইবেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE