Advertisement
২০ এপ্রিল ২০২৪
Steve Smith

ভারতের বিরুদ্ধে নামার আগে আবার ধাক্কা, প্রথম টেস্টে অনিশ্চিত অস্ট্রেলিয়ার অলরাউন্ডার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গ্রিনের বদলে খেলেছিলেন ম্যাট রেনশ। কিন্তু ভারতের বিরুদ্ধে খেলার সম্ভাবনা রয়েছে পিটার হ্যান্ডসকম্বের। রেনশ খেললে অস্ট্রেলিয়ার প্রথম সাত ব্যাটারের পাঁচ জনই বাঁহাতি হয়ে যাবে।

Cameron Green is injured

৯ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা টেস্টে তাই গ্রিনকে দেখতে না পাওয়ার সম্ভাবনাই বেশি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:২৪
Share: Save:

প্রথম টেস্টে হয়তো খেলবেন না ক্যামেরন গ্রিন। অস্ট্রেলিয়ার তরুণ অলরাউন্ডারের আঙুলের চোট এখনও সারেনি। নাগপুরে অনুশীলন করলেও সে ভাবে ব্যাট করতে পারেননি গ্রিন। পেসার বিরুদ্ধেও ব্যাট করেননি তিনি। ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা টেস্টে তাই গ্রিনকে দেখতে না পাওয়ার সম্ভাবনাই বেশি।

অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক গ্রিন বলেন, “আমার মনে হয় না গ্রিন খেলতে পারবে। ও এখনও পেসারদের বিরুদ্ধে ব্যাটই করেনি। আমি যদিও পুরোপুরি নিশ্চিত নই। তবে না খেলার সম্ভাবনাই বেশি। দেখা যাক কী হয়। খুব একটা সম্ভাবনা নেই যদিও।” গ্রিন খেলতে না পারলে ৬ নম্বরে কোনও ব্যাটারকে খেলাবে অস্ট্রেলিয়া। মাত্র চার বোলার নিয়ে নামতে হবে তাদের।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গ্রিনের বদলে খেলেছিলেন ম্যাট রেনশ। কিন্তু ভারতের বিরুদ্ধে খেলার সম্ভাবনা রয়েছে পিটার হ্যান্ডসকম্বের। রেনশ খেললে অস্ট্রেলিয়ার প্রথম সাত ব্যাটারের পাঁচ জনই বাঁহাতি হয়ে যাবে। সেই জন্য হ্যান্ডসকম্বের খেলার সম্ভাবনা বেশি বলে মনে করা হচ্ছে। বেঙ্গালুরু এবং নাগপুরে হ্যান্ডসকম্বকে শর্ট লেগে ফিল্ডিং করার অনুশীলন করতে দেখা গিয়েছে। রেনশও ফিল্ডিং অনুশীলন করেছেন। দু’জনের মধ্যে অভিজ্ঞতা বেশি হ্যান্ডসকম্বের।

শুধু গ্রিন নন, প্রথম টেস্টে নেই জস হ্যাজেলউডও। তাঁর বদলে দলে নেওয়া হয়েছে স্কট বোলান্ডকে। প্রথম টেস্টে দুই পেসার এবং দুই স্পিনার নিয়ে খেলতে নামতে পারে অস্ট্রেলিয়া। স্মিথ বলেন, “পিচ খুব শুকনো। এক দিকে স্পিন খুব তাড়াতাড়ি পাওয়া যাবে বলেই মনে হল। পিচে খুব বাউন্স থাকবে বলে মনে হয় না। তবে পিচে বল নড়াচড়া করবে। পিচে যে ফাটল রয়েছে সেগুলো খুব তাড়াতাড়ি আরও ভেঙে যাবে বলেই মনে হল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE