Advertisement
২১ মে ২০২৪
India vs Australia

বিরাটের ব্যাটে কী আছে? সুযোগ পেয়ে এক দিন আগেই দেখে নিয়েছিলেন স্টিভ স্মিথ

দীর্ঘ দিন পর টেস্টে শতরান বিরাটের। কিন্তু স্টিভ স্মিথ কি আগেই জেনে গিয়েছিলেন যে বিরাট শতরান করবেন? টেস্টের তৃতীয় দিনেই বিরাটের ব্যাট পরীক্ষা করেন তিনি।

Virat Kohli

আমদাবাদে শতরান করলেন বিরাট কোহলি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৩:৪১
Share: Save:

আমদাবাদে টেস্টের প্রথম দু’দিন দাপট দেখিয়েছিলেন স্টিভ স্মিথরা। অস্ট্রেলিয়া ৪৮০ রান তুলে নিয়েছিল প্রথম ইনিংসে। তৃতীয় দিন থেকে দাপট শুরু হয় ভারতীয় ব্যাটারদের। শুভমন গিল শতরান করেন। বিরাট কোহলিও রান পেতে শুরু করেছিলেন। সেই সময়ই ভারতের প্রাক্তন অধিনায়কের ব্যাট পরীক্ষা করেন স্মিথ।

টেস্টের তৃতীয় দিনে ৮৭তম ওভারে বিরাট মাঠে বসে বিশ্রাম নিচ্ছিলেন। জল খাচ্ছিলেন। সেই সময় স্মিথ তাঁর কাছে আসেন। বিরাটের ব্যাট হাতে তুলে নেন। স্টান্স নেন। ভাল করে দেখেন ব্যাটটি। এই সিরিজ়ে স্মিথ সে ভাবে রান পাননি। এখনও পর্যন্ত তিনি ১৩৫ রান করেছেন। কিন্তু শেষ টেস্টে বিরাট রানে ফিরেছেন। চতুর্থ দিনে শতরান করেছেন। স্মিথ আগেই হয়তো বুঝে গিয়েছিলেন যে রানের ব্যাটটা খুঁজে পেয়েছেন বিরাট। তাই ভাল করে পরীক্ষা করে নিলেন ব্যাটটি।

আন্তর্জাতিক ক্রিকেটে ৭৫তম শতরান করে ফেললেন বিরাট। টেস্টে ২৮টি শতরান হয়ে গিয়েছে। অস্ট্রেলিয়ার বড় রানের জবাবে ভারতকে ভাল জায়গায় পৌঁছে দিয়েছেন বিরাট। তৃতীয় দিনে শুভমনের পর চতুর্থ দিনে বিরাটের শতরান। জোড়া শতরানে ভাল জায়গায় ভারত।

সিরিজ়ে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছেন রোহিত শর্মারা। প্রথম দু’টি টেস্ট জিতে নেয় ভারত। ইনদওরে হেরে গিয়েছিলেন রোহিতরা। শেষ টেস্টে ড্র বা জয় প্রয়োজন ভারতের। তা হলেই সিরিজ় জয় এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে যাবেন বিরাটরা।।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE