Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

হার থেকে শিক্ষা! তিন মাস আগে দ্বিশতরান করা ক্রিকেটার কি অবশেষে রোহিতদের প্রথম একাদশে?

ইনদওরে অস্ট্রেলিয়ার কাছে হারের পরে আমদাবাদে ভারতীয় দলে বদল হতে পারে। একটি ক্ষেত্রে ভারতকে টেক্কা দিচ্ছে অস্ট্রেলিয়া। সেই খামতি মেরামত করতে চাইছেন রোহিত শর্মারা।

Picture of Rohit Sharma

ইনদওরের হার থেকে শিক্ষা নিতে পারেন রোহিত শর্মারা। ভারতের প্রথম একাদশে বদলের ইঙ্গিত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১১:২৫
Share: Save:

ইনদওরে অস্ট্রেলিয়ার কাছে হারের পরে আমদাবাদে বদলের সম্ভাবনা রয়েছে ভারতের প্রথম একাদশে। বেশ কয়েক বছর ধরে ভারতের হয়ে সাদা বলের ক্রিকেট খেললেও এখনও টেস্ট দলে অভিষেক হয়নি উইকেটরক্ষক ঈশান কিশনের। আমদাবাদে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা চতুর্থ টেস্টে প্রথম একাদশে ঢুকতে পারেন তিনি।

গাড়ি দুর্ঘটনার পরে এখনও সুস্থ হতে পারেননি ঋষভ পন্থ। তাই পরিবর্ত উইকেটরক্ষক হিসাবে খেলানো হচ্ছিল শ্রীকর ভরতকে। প্রথম তিনটি টেস্টে বিশেষ ভাল কিছু করতে পারেননি ভরত। ব্যাট হাতে ভরসা জোগাতে ব্যর্থ। উইকেটের পিছনেও অনেক ভুল করতে দেখা গিয়েছে তাঁকে। বিশেষ করে ডিআরএস নেওয়া বা না নেওয়ার ক্ষেত্রে। তাই শেষ টেস্টে দলের বাইরে বসতে হতে পারে তাঁকে।

ঈশানকে দলে নিলে বেশ কয়েকটি সুবিধা পেতে পারে ভারতীয় দল। পন্থের মতোই মারকুটে ব্যাটার ঈশান। কয়েক ওভারের মধ্যে খেলার ছবি বদলে দিতে পারেন তিনি। গত কয়েক বছর ধরে দেশে ও দেশের বাইরে টেস্টে মিডল অর্ডারে পন্থ যে কাজটা করছিলেন সেটাই ঈশানের কাছে চাইছে ম্যানেজমেন্ট। এ ছাড়া ঈশান বাঁহাতি ব্যাটার। ফলে দলে ডানহাতি-বাঁহাতির সমস্যা আরও কিছুটা দূর হবে।

তিন মাস আগে বাংলাদেশে এক দিনের সিরিজ়ে দ্বিশতরান করে নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন ঈশান। তার পরেও ভারতের টেস্ট দলে তাঁর আগে ভরতকে সুযোগ দেওয়ায় ভারতীয় ম্যানেজমেন্টের সমালোচনা হয়েছিল। ভরতের উপর ভরসা দেখিয়েছিলেন রাহুল দ্রাবিড়রা। কিন্তু তিনি সফল না হওয়ায় এ বার ঈশানের উপর ভরসা রাখতে চাইছে ম্যানেজমেন্ট।

চার ম্যাচের সিরিজে প্রথম দু’টি ম্যাচ জিতে সিরিজে ২-০ এগিয়ে গিয়েছিল ভারত। তৃতীয় টেস্টে জিতে ঘুরে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Ishan Kishan Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE