Advertisement
০৮ মে ২০২৪
Jasprit Bumrah

নিউ জ়িল্যান্ডে অস্ত্রোপচার হল বুমরার! মাঠে ফিরতে কত দিন? জানিয়ে দিলেন চিকিৎসকেরা

নিউ জ়িল্যান্ডের হাসপাতালে অস্ত্রোপচার করা হয়েছে ভারতীয় ক্রিকেটার যশপ্রীত বুমরার। সুস্থ হয়ে তিনি কবে মাঠে নামতে পারবেন সে বিষয়ে কী বলেছেন চিকিৎসকেরা?

Picture of Jasprit Bumrah

নিউ জ়িল্যান্ডে অস্ত্রোপচার হয়েছে যশপ্রীত বুমরার। তিনি কবে মাঠে ফিরতে পারবেন তা এখনও নিশ্চিত নয়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১০:৪৩
Share: Save:

নিউ জ়িল্যান্ডের ক্রাইস্টচার্চের এক হাসপাতালে অস্ত্রোপচার হল যশপ্রীত বুমরার। তাঁর পিঠে অস্ত্রোপচার করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, অস্ত্রোপচার সফল হয়েছে। এ বার বুমরাকে যত দ্রুত সম্ভব মাঠে ফেরানোর চেষ্টা করা হবে।

হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, অন্তত ছ’মাস বুমরা খেলতে পারবেন না। অর্থাৎ, আইপিএল তো বটেই, চলতি বছর এশিয়া কাপেও তাঁর খেলার সম্ভাবনা নেই। চিকিৎসকেরা চেষ্টা করছেন, যাতে দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের আগে তাঁকে সুস্থ করে তোলা যায়। তবে হাসপাতাল বুমরার অস্ত্রোপচার নিয়ে মুখ খোলেনি। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, বুমরার বিষয়ে যা বলার, সব ভারতীয় ক্রিকেট বোর্ড বলবে। হাসপাতাল কোনও বিবৃতি দেবে না।

বুমরার অস্ত্রোপচার করেছেন অকল্যান্ডবাসী অস্থি শল্য চিকিৎসক রোয়ান সাউটন। জোফ্রা আর্চার, শেন বন্ডের মতো ক্রিকেটারদের অস্ত্রোপচার করে মাঠে ফিরিয়েছেন তিনি। তাই তাঁর উপরেই ভরসা রেখেছে বোর্ড।

বোর্ড কর্তাদের লক্ষ্য এক দিনের বিশ্বকাপের আগে বুমরাকে সম্পূর্ণ সুস্থ করে তোলা। অক্টোবরের বিশ্বকাপের আগে কি প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারবেন জোরে বোলার! সময় খুব কম। কারণ, অস্ত্রোপচারের পর মাঠে ফিরতেই বুমরার পাঁচ থেকে ছ’মাস সময় লাগবে। তার পর আরও কিছুটা সময় লাগবে আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো ফিটনেস ফিরে পেতে। সময় কম হলেও চেষ্টায় খামতি রাখছে না বোর্ড।

গত বছর জুলাই মাসে পিঠের ব্যথায় ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে পারেননি বুমরা। সেই শুরু। তার পর থেকে মাঠের বাইরে তিনি। গত বছর এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যায়নি ভারতীয় বোলারকে। গত বছর সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে দলে নেওয়া হয়েছিল বুমরাকে। কিন্তু একটি ম্যাচ খেলে আবার চোট পান তিনি। তার পর থেকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সুস্থ হচ্ছিলেন বুমরা। কিন্তু অনেক চেষ্টা করেও বুমরাকে চোটমুক্ত করা যায়নি। এই অবস্থায় খেললে তাঁর ক্রিকেটজীবনে বড় ঝুঁকি তৈরি হতে পারে বলে মনে করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল কমিটির বিশেষজ্ঞরা। তাই বুমরাকে আইপিএল খেলার অনুমতি দেওয়া হয়নি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি এবং বোর্ডের চিকিৎসকরা বুমরার অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নেন। সেই মতো খোঁজখবর নেওয়া শুরু হয়। কয়েক জন চিকিৎসকের ব্যাপারে খোঁজখবর নেওয়ার পর সাউটনকে চূড়ান্ত করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jasprit Bumrah India Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE