Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cheteshwar Pujara

সচিন, দ্রাবিড়, লক্ষ্মণের সঙ্গে একাসনে বসে পড়লেন পুজারা, কী নজির গড়লেন তিনি?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শনিবার নতুন নজির গড়ে ফেললেন পুজারা। সচিন, দ্রাবিড় এবং লক্ষ্মণের পরেই চলে এলেন তিনি।

cheteshwar pujara

ভারতের চতুর্থ ব্যাটার হিসাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে ২০০০ রান করলেন পুজারা। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৮:৪২
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এখনও পর্যন্ত সিরিজ়টা ভাল যায়নি তাঁর। কিন্তু শনিবার চতুর্থ টেস্টের তৃতীয় দিনে জোড়া নজির গড়ে ফেললেন চেতেশ্বর পুজারা। দু’টিই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গড়া নজির। ৪২ রানে আউট হয়ে গিয়েছেন পুজারা। কিন্তু নিজের ১০২তম টেস্টে তাঁর জোড়া নজিরের পথে সেটা বাধা হয়ে দাঁড়ায়নি।

ভারতের চতুর্থ ব্যাটার হিসাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে ২০০০ রান করলেন পুজারা। তাঁর আগে এই কৃতিত্ব রয়েছে সচিন তেন্ডুলকর, ভিভিএস লক্ষ্মণ এবং রাহুল দ্রাবিড়ের। আমদাবাদ টেস্টে মোট ৯ রান দরকার ছিল তাঁর। প্রথম সেশনেই সেই রান তুলে নেন পুজারা। এই মুহূর্তের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০৩১ রান রয়েছে তাঁর।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবচেয়ে বেশি রান রয়েছে সচিনের। ৩৪টি ম্যাচে ৩২৬২ রান করেছেন তিনি। ৯টি শতরান এবং ১৬টি অর্ধশতরান রয়েছে। এর পরে লক্ষ্মণ এবং দ্রাবিড় রয়েছেন।

শুধু তাই নয়, ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হাজার রান হয়ে গেল পুজারার। এখানেও তাঁর আগে সচিন, লক্ষ্মণ এবং দ্রাবিড় রয়েছেন। তবে চলতি সিরিজ়‌ মোটেও ভাল যাচ্ছে না পুজারার কাছে। পাঁচটি ইনিংসে তিনি মাত্র একটি অর্ধশতরান পেয়েছেন। শনিবার আর একটু হলেই অর্ধশতরান করে ফেলতে পারতেন। কিন্তু টড মারফির বলের লাইন বুঝতে না পেরে এলবিডব্লিউ হয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE