Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs Australia

কেমন হয়েছে আমদাবাদের পিচ, টেস্ট শুরুর দু’দিন আগে রায় দ্রাবিড়ের

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়ের পিচ নিয়ে প্রচুর আলোচনা, সমালোচনা হচ্ছে। আইসিসিও ইনদওরের পিচকে খারাপ বলে চিহ্নিত করেছে। জল্পনা চলছে চতুর্থ টেস্টের পিচ নিয়েও।

picture of rahul dravid

আমদাবাদের পিচ নিয়ে মতামত জানালেন ভারতীয় দলের কোচ দ্রাবিড়। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ২০:১৯
Share: Save:

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়ের উইকেট নিয়ে নানা কথা হচ্ছে। প্রাক্তন ক্রিকেটারদের একাংশও সমালোচনা করছেন। তৃতীয় টেস্টে স্পিন সহায়ক উইকেটে ৯ উইকেটে হারতে হয়েছে ভারতীয় দলকে। তবু পিচের সমালোচনার পথে হাঁটতে নারাজ ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। তাঁর বক্তব্য, সব ধরনের পিচে খেলা শিখতে হবে।

বৃহস্পতিবার থেকে শুরু হবে বর্ডার-গাওস্কর সিরিজের চতুর্থ টেস্ট। মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ছিলেন দ্রাবিড়। ওঠে পিচের প্রসঙ্গও। দ্রাবিড় জানিয়ে দিলেন আমদাবাদের ২২ গজ দেখে তাঁরা সন্তুষ্ট। ভারতীয় দলের কোচ বলেছেন, ‘‘পিচ দেখতে ভালই লাগছে। জানি পিচ নিয়ে অনেক কথা হচ্ছে। পিচ যেমনই হোক আমাদের খেলতে হবে। কী ভাবে ভাল খেলতে হয়, তা শিখতে হবে।’’ আইসিসি ইনদওরের পিচকে খারাপ বলে চিহ্নিত করেছে। এই নিয়ে মন্তব্য করতে চাননি দ্রাবিড়। তাঁর বক্তব্য, ‘‘এটা ম্যাচ রেফারির সিদ্ধান্ত।’’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা নিশ্চিত করতে হলে আমদাবাদে হারলে হবে না রোহিত শর্মাদের। এ জন্য ক্রিকেটারদের উপর বাড়তি চাপ দিতে রাজি নন দ্রাবিড়। তিনি বলেছেন, ‘‘আমরা পিচ নিয়ে বেশি ভাবতে চাই না। ম্যাচ রেফারি আছেন বিষয়টা দেখার জন্য। আমরা এমন উইকেটে খেলতে চাই যেখানে ফলাফল হবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ফলাফল হওয়া দরকার।’’

তৃতীয় টেস্ট হার নিয়ে আক্ষেপ থাকলেও হতাশ নন দ্রাবিড়। তিনি বলেছেন, ‘‘প্রথম ইনিংসে আমাদের ১০৯ রানটা একটু কম হয়ে গিয়েছিল। আরও ৬০-৭০ রান তুলতে পারলে ফলাফল অন্য রকম হতে পারত।’’ ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়ের পিচ নিয়ে প্রচুর আলোচনা, সমালোচনা হলেও তাতে কান দিতে নারাজ দ্রাবিড়। তাঁর পরিস্কার বক্তব্য, পিচ যেমনই হোক ভাল ক্রিকেট খেলাই লক্ষ্য ভারতীয় দলের। সে জন্য সব ধরনের পিচে খেলা শিখতে হবে ক্রিকেটারদের।

সিরিজ়ের প্রথম দু’টি টেস্টে ভারত দাপটের সঙ্গে অস্ট্রেলিয়াকে হারালেও তৃতীয় টেস্টে বড় ব্যবধানে হেরে গিয়েছেন রোহিত শর্মারা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার জন্য তাই আমদাবাদ টেস্টের গুরুত্ব বেড়েছে ভারতীয় দলের কাছে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে পিচ নিয়ে বেশি ভাবতে চান না দ্রাবিড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Rahul Dravid Ahmedabad Pitch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE