Advertisement
০৩ মে ২০২৪
India vs Australia

‘রিভিউ নেব?’ স্মিথের প্রশ্নে মুখের উপর দু’জনের ‘না’! গিলের উইকেট না পেয়ে ক্ষুব্ধ নেতা

লায়নের বলে পরাজিত হয়েছিলেন শুভমন। উৎসাহিত স্মিথ রিভিউ নেওয়ার কথা ভাবেন। কিন্তু দুই সতীর্থ তাঁকে বারণ করেন। তাঁদের পরামর্শ মেনে নিয়েও ক্ষোভ প্রকাশ করেন স্মিথ।

picture of Steve Smith

ভারতীয়দের ব্যাটিং দাপটে হতাশ স্মিথ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৫:৩৬
Share: Save:

একটা রিভিউ নিতে চেয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। শতরান করা শুভমন গিলকে আউট করার সুযোগ খুঁজছিলেন। কিন্তু তাঁকে তৃতীয় আম্পায়ারের কাছে যেতেই দিলেন না দুই সতীর্থ।

ভারতীয় ইনিংসের ৬৫তম ওভারের প্রথম বল। নাথান লায়নের বলের লাইন মিস করলেন শুভমন। বল চলে গেল উইকেটরক্ষকের হাতে। তিনি বল ধরেই উইকেট ভেঙে দেন। তরুণ ভারতীয় ওপেনারের উইকেটের অপেক্ষায় থাকা স্মিথের মুখে খেলে গেল খুশির ঝলক। কিন্তু মাঠের আম্পায়াররা লায়নদের ক্যাচ বা স্টাম্প আউটের আবেদনে সাড়া দেননি। লায়ন বল রেখেছিলেন অফ স্টাম্পের কিছুটা বাইরে। মাটিতে পড়ার পর বল সামান্য ঘুরে ছিল লেগ স্টাম্পের দিকে। তাও বল চলে যায় শুভমনের ব্যাটের ঠিক পাশ দিয়ে। উৎসাহিত স্মিথ চেয়েছিলেন তৃতীয় আম্পায়ারের কাছে। পরামর্শ চান উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি এবং প্রথম স্লিপে ফিল্ডিং করা টড মারফির কাছে। স্মিথের প্রস্তাবে তাঁরা দুজনেই না করে দিলেন।

সতীর্থদের রায় মেনে নিলেও খুশি হতে পারেননি অস্ট্রেলিয়ার অধিনায়ক। মাঠে তাঁকে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেল। দুই সতীর্থের রিভিউ না নেওয়ার পরামর্শ মেনে নিলেও খুশি হননি স্মিথ। তিনি হয়তো মনে করেছিলেন, তৃতীয় আম্পায়ার আউট দিতে পারেন শুভমনকে। যদিও পরে রি-প্লেতে দেখা গিয়েছে বল শুভমনের ব্যাটে লাগেনি। তবু তৃতীয় আম্পায়ারের কাছে গেলেও হয়তো লাভ হত না অস্ট্রেলিয়ার। কারণ শুভমনের পা-ও ছিল ক্রিজের মধ্যে।

সতীর্থদের বিরোধিতা না করলেও স্মিথ হতাশ হন ছন্দে থাকা ভারতীয় ওপেনারকে আউট করতে না পেরে। শতরান করা গিলকে আউট করার সামান্য সুযোগও কাজে লাগাতে চেয়েছিলেন তিনি। তা না পেরে ক্ষোভ প্রকাশ করে ফিরে যান ফিল্ডিং করার জায়গায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Steve Smith Shubman Gill DRS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE